নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, সোমবার ১০ আগস্ট ২০১৫, ২৬ শ্রাবণ ১৪২২, ২৪ শাওয়াল ১৪৩৬
অস্বস্তিতে অভিভাবকগণ
উখিয়ার বিভিন্ন স্থানে ইয়াবা ও চোলাই মদ ॥ নেশাসক্ত হয়ে পড়ছে যুবকরা
কক্সবাজার প্রতিনিধি
কক্সবাজারের উখিয়ার বিভিন্ন স্থানে মরণনেশা ইয়াবা ও চোলাইমদ অস্বাভাবিকভাবেই বেড়ে গেছে। সীমান্ত জনপদের বিভিন্ন পয়েন্ট দিয়ে পাচারে আসা ইয়াবা ও বিভিন্ন জাতের মাদকদ্রব্য লোকালয়ে ছড়িয়ে পড়ার কারণে হাত বাড়ালেই কম পয়সায় পাওয়া যাচ্ছে ইয়াবাসহ এসব মাদকে আসক্ত হয়ে পড়ছে কলেজগামী ছাত্র ও বেকার যুবকরা। ফলে এখানে মাদক ব্যবহারের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাওয়ার ঘটনায় অস্বস্তিতে রয়েছে অভিভাবকগণ। পুলিশ নিয়মিত অভিযান করছে, ধরপাড়ক বা গ্রেফতারও হচ্ছে তবে বন্ধ করা যাচ্ছে না মাদকের চালান। পুলিশ বলেছে, অভিযোগ পেলেই আইনানুগ ব্যবস্থা নিতে পুলিশ বদ্ধপরিকর।

উখিয়া সদর ঘিলাতলী পাড়া ঘুরে স্থানীয় গ্রামবাসীর সাথে কথা বলে জানা যায়, স্থানীয় একটি বসত বাড়িতে ওপেন সিক্রেট মাদকদ্রব্য বিক্রির ফলে রাতের বেলায় মাদকাসক্তদের মাতলামির কারণে গ্রামের পরিবেশ ভারি হয়ে উঠেছে। প্রত্যক্ষদর্শী আবদুল করিম জানায়, মদ্যপায়ী অপ্রাসঙ্গিক আচরণ ও চলাফেরা নিয়ে বাড়ির মেয়েরা সর্বদা আতঙ্কে ভুগছে।

গ্রামের সাবেক ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা নুরুল আলম মেম্বার নুরু এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মাদকদ্রব্য বিক্রি ও সেবনকারীর উৎপাতে গ্রামের পরিবেশ অস্থির হয়ে উঠেছে। সম্প্রতি উখিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে মাদক বিক্রেতার স্ত্রীকে আটক করে আদালতে পাঠালেও মাদক বিক্রি বন্ধ হয়নি।

আইনের ফাঁক-ফোকড় দিয়ে জামিনে মুক্ত হয়ে অভিযুক্তরা ফের মাদক ব্যবসা শুরু করেছে। ঘিলাতলী গ্রামের বাসিন্দা ও সরকারি চাকরিজীবী মোহাম্মদ সেলিম জানায়, মাদকাসক্তরা নেশার টাকা যোগান দেয়ার জন্য বাড়ি থেকে তার ব্যবহৃত মোটরসাইকেলটি চুরি করে নিয়ে গেছে। একই অভিযোগ করে গ্রামের একাধিক ব্যক্তি জানায়, মাদক বিক্রির কারণে গ্রামে চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে।

Fatal error: Uncaught exception 'PDOException' with message 'SQLSTATE[HY000]: General error: 26 file is encrypted or is not a database' in /home/janata/public_html/lib/newsHitCount.php:7 Stack trace: #0 /home/janata/public_html/lib/newsHitCount.php(7): PDO->query('Update newsHitC...') #1 /home/janata/public_html/lib/index.php(135): require('/home/janata/pu...') #2 /home/janata/public_html/web/details.php(10): lib->newsHitCount() #3 /home/janata/public_html/web/index.php(28): include('/home/janata/pu...') #4 /home/janata/public_html/index.php(15): include('/home/janata/pu...') #5 {main} thrown in /home/janata/public_html/lib/newsHitCount.php on line 7