নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৮ জুলাই ২০১৭, ৩ শ্রাবণ ১৪২৪, ২৩ শাওয়াল ১৪৩৮
খালেদার দেশে ফেরা নিয়ে সন্দেহ কাদেরের
স্টাফ রিপোর্টার
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার লন্ডন থেকে দেশে ফেরার সম্ভাবনা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন সরকারি দলের সাধারণ সম্পাদক ও সড়ক ও পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, একজন মামলার ভয়ে বিদেশে বসে আছেন অনেক দিন, অনেক বছর তো হয়ে গেল। আরেকজন সেই টেমস নদীর পাড়ে গেলেন। উনি যাচ্ছেন এটা নিয়ে আমাদের মন্তব্য নেই। গতকাল সোমবার সচিবালয়ে নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির সাথে এক বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ১/১১ এর সময় শেখ হাসিনার মতো সাহস করে তিনি দেশে ফিরে আসবেন কিনা, তার ফিরে আসার সময় দীর্ঘ হবে কিনা- তা সময় বলে দেবে। তিনি বলেন, নির্বাচন কমিশন আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে যে রোডম্যাপ দিয়েছে, সেই রোডম্যাপের বাস্তবায়ন দেখে আমরা এ সম্পর্কে মন্তব্য করবো। এটি আমাদের দলের অবস্থান। রোডম্যাপ ভালো হয়েছে কিনা- এ সম্পর্কে মন্তব্য করতে আমরা আরও কিছুটা সময় নেবো। তিনি বলেন, আমি গাড়ির চালকও নই, গাড়ির মালিকও নই। তারপরও রাস্তায় যখন দুর্ঘটনা ঘটে, প্রাণহানি হয়, সেই দায় মন্ত্রী হিসেবে আমি এড়াতে পারি না। আমরা ঢাকা-আরিচা রোডে দুর্ঘটনা অনেকটা কমিয়ে এনেছি। কিছু কিছু জায়গায় রাস্তা প্রশস্ত করেছি, মাত্র ২৫ কোটি টাকা ব্যয় করে। ঢাকা-মাওয়া রোডে ৩৪ কিলোমিটার রাস্তায় ৪২টি স্পিড ব্রেকার ছিল, সেগুলো দিনে তুলতে পারিনি। রাতে তুলতে গেলেও স্থানীয় মহিলাদের হামলার শিকার হয়েছেন আমাদের কর্মকর্তারা। তিনি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে যে দুর্ঘটনা ঘটেছে, সেই গাড়ি ও চালক শাস্তি পাবে। কিন্তু দু'জন মানুষের মৃত্যুকে কেন্দ্র করে দু'হাজার মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেয়ার যে সস্তা আবেগ, তা আমাদের পরিহার করতে হবে। কারণ এতে লাখ লাখ মানুষ ও হাজার হাজার গাড়ি আটকে পড়ে। এগুলোর বিষয়ে সচেতনতা বাড়াতে হবে।

তিনি বলেন, ফেসুবক, টুইটারে জনশ্রুতি হচ্ছে, উনি (খালেদা জিয়া) এতো সময় নিয়ে গেলেন কেন। তিনি কি মামলার ভয়ে পালিয়ে গেলেন? তিনি মামলার ভয়ে আবার ফিরে আসবেন। মামলায় ১৫০ বার সময় চাওয়ায় জনমনে এ প্রশ্ন শাখা-প্রশাখায় বিস্তার হচ্ছে। আমাদেরও দেখতে হবে তিনি ফিরে আসবেন কি না?

একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে ইসি রোববার যে রোডম্যাপ দিয়েছে সেটি আওয়ামী লীগের রোডম্যাপ-বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের জবাবে কাদের বলেন, রোডম্যাপ নিয়ে এখনই কোনো মন্তব্য করবো না। রোডম্যাপ বাস্তবায়নের অগ্রগতি দেখে কথা বলবো। এর আগে ২২ অক্টোবর নিরাপদ সড়ক দিবস ঘোষণা করায় মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান নিসচা সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনসহ সংগঠনের নেতারা।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ২৮
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৩
মাগরিব৬:৪৭
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:২৬সূর্যাস্ত - ০৬:৪২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৩৭৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.