নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৮ জুলাই ২০১৭, ৩ শ্রাবণ ১৪২৪, ২৩ শাওয়াল ১৪৩৮
ট্রেন্ট ব্রিজ টেস্ট ৩৪০ রানে জিতলো দক্ষিণ আফ্রিকা
৪ দিনে টেস্ট শেষ
স্পোর্টস ডেস্ক
ট্রেন্ট ব্রিজ টেস্ট জিততে হলে অতীত রেকর্ড ছাড়িয়ে যতে হতো ইংল্যান্ডকে। ৪৭৪ রানের পাহাড়সম লক্ষ্যে যাওয়ার টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৩৩ রানেই গুটিয়ে গেছে ইংলিশরা। ফলে, চারদিনেই দক্ষিণ আফ্রিকার কাছে ম্যাচ হেরেছে ৩৪০ রানের বিশাল ব্যবধানে।

গত ২৩ বছরে রানের হিসাবে এটিই ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার সবচেয়ে বড় জয়। সব মিলে রানের হিসাবে এই জয় তাদের চতুর্থ বৃহত্তম। টেস্ট সিরিজে ১-১ সমতা ফেরানোর জন্য এর চেয়ে দারুণ জয় আর হয় না। ৩০ বলের মধ্যে শেষ ৫ উইকেট হারিয়ে নিঃশর্ত আত্মসমর্পণ করেছে ইংলিশরা। আজ চা বিরতির আগেই খেলা শেষ।

কাজটা আসলে প্রথম ইনিংসেই অনেকটা সেরে রেখেছিলেন দক্ষিণ আফ্রিকার বোলাররা। গতকাল ঠিক একইভাবে লড়লেন তাঁরা। প্রথম ইনিংসে দুজন পেয়েছিলেন তিনটি করে উইকেট, বাকি দুজন দুটি করে। এবারও তা-ই। কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই একেইতো বলে। ৪৭৪ রানের অবিশ্বাস্য এক লক্ষ্যের পেছনে ইংল্যান্ড কখনোই ছুটতে চায়নি। কাল কোনোমতে চারটি ওভার পার করে দিয়েছিল তাদের দুই ওপেনার। কিন্তু আজ প্রথম সেশনেই আভাস মিলে যায়, ম্যাচ বোধ হয় পঞ্চম দিনে যাচ্ছে না। ৭৪ রানে যখন ৪ উইকেট হারাল ইংল্যান্ড। পরের সেশনে নেই বাকি ৬ উইকেট। ম্যাচ আর চা বিরতিতেই গেল না।

তিনটি করে উইকেট নিলেন ফিল্যান্ডার ও মহারাজ। বাকি চারটি উইকেট ভাগাভাগি করেছেন মরিস ও অলিভিয়ের। ইংল্যান্ড হারবে বোঝা যাচ্ছিল। কিন্তু এত দ্রুত জয় যেন দক্ষিণ আফ্রিকাও প্রত্যাশা করেনি।

৪০তম ওভারের দ্বিতীয় বল শেষেও ইংল্যান্ডের স্কোর ছিল ৫ উইকেটে ১২২। সেখান থেকে আর ১১ রান যোগ করতে ৪৪.২ ওভারে অলআউট।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ২৫
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩০৮০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.