নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১২ জুলাই ২০১৯, ২৮ আষাঢ় ১৪২৬, ৮ জিলকদ ১৪৪০
সুনামগঞ্জে শহরের ৫টি খাল উদ্ধারের দাবিতে স্মারকলিপি
সুনামগঞ্জ থেকে অরুন চক্রবর্তী
সুনামগঞ্জ পৌর শহরে দখল ও দূষণের শিকার ৫টি খাল উদ্ধারের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন জেলা শাখা।

গত সোমবার দুপুরে জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশীদ।

স্মারকলিপি প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন, জেলা শাখার উপদেষ্টা এড. ড. মফচ্ছির মিয়া, সভাপতি ফৌজি আরা বেগম শাম্মী, সহ-সভাপতি মো. শওকত, সাধারণ সমপাদক শাকিল আহমদ, যুগ্ম সমপাদক সাইফুল আলম ছদরুল, সাংগঠনিক সমপাদক জনি রায়, নজির আহমদ, সমাজসেবা সমপাদক নুরুল হাসান আতাহার, উপজেলা শাখার সহ-সভাপতি গোলাম রব্বানী, সদস্য হাফিজ আহমদ, রেশিন আহমদ, মো. নজরুল, মনোয়ারা প্রমুখ। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, পৌর শহরের পানি নিষ্কাশনের প্রবাহমান খালগুলো দখল ও ভরাট হয়ে অস্তিত্ব হারিয়ে ফেলায় শহরবাসীর জন্য মারাত্মক হুমকির কারণ হয়ে দাঁড়িয়েছে।

যার ফলে সামান্য বৃষ্টি হলেই শহরে জলাবদ্ধতা ভয়াবহ আকার ধারণ করে। গত ২৮ জুন শুক্রবার প্রবল বৃষ্টিপাতের ফলে শহরের বিভিন্ন অফিস, গুরুত্বপূর্ণ স্থাপনা, সড়ক ও পাড়া-মহল্লা প্লাবিত হয়ে অনেক দোকান-বসতঘরে পানি প্রবেশ করায় নাগরিকদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়েছিল।

এমতাবস্থায় এই ভয়াবহ পরিস্থিতি থেকে নাগরিকদের রক্ষা পেতে হলে শহরের পানি প্রবাহের প্রধান ৫টি খাল ধোপাখালী খাল, বলাইখালী খাল, কামার খাল, তেঘরিয়া খাল ও বড়পাড়া খালসমূহ উদ্ধার করে পানি নিষ্কাশনের জন্য প্রবাহমানতা ফিরিয়ে আনা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।

সংগঠনের নেতৃবৃন্দ জানান, বিগত বিভিন্ন সময়ে দখল ও দূষণের শিকার খালগুলো উদ্ধারের জন্য তৎপরতা শুরু হলেও রহস্যজনক কারণে তা বন্ধ হয়।

তাই এবার আমরা জনবান্ধব জেলা প্রশাসকের কাছে দাবি জানাই খালগুলো দখল ও দূষণের কবল থেকে রক্ষায় দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য।

এই ৫টি খাল উদ্ধার হলে জলাবদ্ধতা থাকবে না। সীমাহীন দুর্ভোগ থেকে মুক্তি পাবেন শহরের নাগরিকরা।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ২২
ফজর৩:৫৮
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৯
এশা৮:১১
সূর্যোদয় - ৫:২৩সূর্যাস্ত - ০৬:৪৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৭০৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.