নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১২ জুলাই ২০১৮, ২৮ আষাঢ় ১৪২৫, ২৭ শাওয়াল ১৪৩৯
নাজিবের স্ত্রীর বিরুদ্ধে লেবানিজ জুয়েলারি কোম্পানির মামলা
জনতা ডেস্ক
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী রোজমাহ মানসুরের বিরুদ্ধে মামলা করেছে লেবাননের একটি জুয়েলারি প্রতিষ্ঠান। মামলার অভিযোগে বলা হয়েছে, ১ কোটি ৪৮ লাখ ডলার সমমূল্যের গয়নার দাম পরিশোধ করেননি তিনি। নাজিবের স্ত্রী তার আইনজীবীর মাধ্যমে বাকিতে গয়না ক্রয়ের অভিযোগ অস্বীকার করেছেন।

নাজিব রাজাক ক্ষমতায় থাকা অবস্থাতেই তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। রাষ্ট্রীয় মালিকানাধীন বিনিয়োগ তহবিল ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদের (ওয়ানএমডিবি) অর্থ আত্মসাৎ করে নাজিব নিজ ব্যাংক হিসাবে জমা করেছিলেন বলেও অভিযোগ উঠেছিল। তবে নাজিব এসব অভিযোগ অস্বীকার করেছেন। সমপ্রতি তার বাড়ি থেকে ৩০০ মিলিয়ন ডলারেরও বেশি মূল্যের সম্পদ জব্দ করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দুই হাজার ৫৩৫ কোটি ৫৯ লাখ ৮৫ হাজার টাকারও বেশি।

জব্দকৃত সম্পদের মধ্যে রয়েছে ১২ হাজার পিস গয়না, বিভিন্ন ব্যাগে প্রায় তিন কোটি ডলারের সমমূল্যের ২৬টি দেশের মুদ্রা, ৪২৩টি ঘড়ি এবং ২৩৪ জোড়া সানগ্লাস। রয়েছে খ্যাতনামা নকশাকারদের তৈরি নানা মূল্যবান ও সৌখিন সামগ্রী। সম্পদ জব্দের অল্প কিছুদিনের মধ্যে নাজিবের স্ত্রীর বিরুদ্ধে গয়নার দাম পরিশোধ না করার অভিযোগে মামলা হলো। মামলার অভিযোগে বলা হয়েছে, ২২ মে গ্লোবাল রয়্যালটি ট্রেডিং স্যালের একটি টায়ারা ও হীরার নেকলেসসহ ৪৪ পিস গয়নার চালান গ্রহণ করেছেন তিনি। প্রতিষ্ঠানটি মামলায় দাবি করেছে, হয় গয়নাগুলো ফেরত দিতে হবে, নয়তো এর মূল্য হিসেবে ১ কোটি ৪০ লাখ ডলার অর্থ পরিশোধ করতে হবে। ২৬ জুন মেসার্স ডেভিড গুরুপাথাম এন্ড কোয়াভের মাধ্যমে রোজমাহর বিরুদ্ধে এই মামলা করা হয়। তবে সংবাদমাধ্যমে এটি প্রকাশ হয় ১০ জুলাই। রোজমাহর আইনজীবীরা অভিযোগ অস্বীকার করে বলেছেন, গ্লোবাল রয়্যালটির দাবি মিথ্যা।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১০
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৯
এশা৭:৫৭
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১২৯৩২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.