নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৩ জুন ২০১৯, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৬, ৯ শাওয়াল ১৪৪০
ঘূর্ণিঝড় 'বায়ু'র প্রভাবে বৃষ্টির সম্ভাবনা
স্টাফ রিপোর্টার
আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় 'বায়ু' ভারতের দিকে ধেয়ে আসছে। অন্যদিকে চট্টগ্রাম উপকূলে মৌসুমী বায়ুর প্রবেশ ঘটেছে। এই মৌসুমী বায়ুর আগমনের মধ্য দিয়ে দেশে বর্ষা মৌসুমের আবির্ভাব ঘটতে যাচ্ছে। আবহাওয়া অধিদফতর বলছে, ঘূর্ণিঝড় ও মৌসুমী বায়ুর প্রভাবে আজ বৃহস্পতিবার বিকাল থেকে দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ আব্দুর রহিম বলেন, ঘূর্ণিঝড়টি বাংলাদেশে আসার সম্ভাবনা নেই। তবে ঝড়ের প্রভাবে বৃহস্পতিবার রাত থেকে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হবে। চলবে শুক্রবার পর্যন্ত। তিনি বলেন, ঝড়ের পাশাপাশি মৌসুমী বায়ু বাংলাদেশের উপকূলে প্রবেশ করেছে। ফলে দুটির প্রভাবেই এই বৃষ্টি কোথাও থেমে থেমে, আবার কোথাও টানা হওয়ার সম্ভাবনা আছে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো থেকে জানা যায়, আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় 'বায়ু' ধেয়ে যাচ্ছে গুজরাটের দিকে। ঝড়ের কারণে এরই মধ্যে সেখানকার বিভিন্ন অঞ্চলে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। ঝড়টি বৃহস্পতিবার ঘণ্টায় ১৩৫ কিলোমিটার বেগে গুজরাট উপকূলের পোরবন্দর এবং মাহুবার মাঝামাঝি স্থানে আঘাত হানতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বাংলাদেশের আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, দক্ষিণ-পশ্চিম থেকে মৌসুমী বায়ু চট্টগ্রাম উপকূল পর্যন্ত অগ্রসর হয়েছে। এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ৪
ফজর৫:০৬
যোহর১১:৪৯
আসর৩:৩৬
মাগরিব৫:১৪
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৩৩০৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.