নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৩ জুন ২০১৯, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৬, ৯ শাওয়াল ১৪৪০
জুলাইয়ে পালিত হবে জাতীয় মৎস্য সপ্তাহ
স্টাফ রিপোর্টার
'মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ'_সেস্নাগানে আগামী জুলাই মাসে জাতীয় মৎস্য সপ্তাহ পালন করবে সরকার। এ কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল বুধবার মৎস্য ভবনের সম্মেলন কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুর সভাপতিত্বে অনুষ্ঠিত এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত হয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শাহ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ, মৎস্য সপ্তাহ উদ্বোধনে প্রধানমন্ত্রীর সম্মতি পাওয়া গেলেও অনুষ্ঠানের নির্দিষ্ট তারিখ ও স্থান এখনও নির্ধারিত হয়নি। তবে তা শিগগিরই নির্ধারণ করে জানানো হবে। আন্তঃমন্ত্রণালয় সভায় মৎস্য সপ্তাহের বিস্তারিত কর্মসূচি প্রণয়ন করা হয় বলেও জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

কর্মসূচি অনুযায়ী মৎস্য সপ্তাহের প্রথমদিন সকালে ঢাকা মহানগরে র‌্যালি বের করা হবে। এদিন প্রেস ব্রিফিং করবেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী। দ্বিতীয় দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এদিন ঢাকায় ৫ দিনের এবং প্রতি জেলায় ৩ দিনের 'মৎস্য মেলা' শুরু হবে। ঢাকা ও ময়মনসিংহে পৃথক পৃথক 'প্রযুক্তি মেলা' ও নানা অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেও সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

সপ্তাহ চলাকালে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও জাতীয় সংসদের স্পিকার যথাক্রমে বঙ্গভবন, গণভবন ও জাতীয় সংসদের লেকে মাছের পোনা অবমুক্ত করবেন। ধানমন্ডি লেক, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়, শেরে বাংলানগর কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেক ও পুকুরসহ দেশের গুরুত্বপূর্ণ লেক ও পুকুরে পোনা অবমুক্ত করা হবে। এছাড়া দেশের বিভিন্ন পুকুর, মুক্ত জলাশয়, হাওড়-বাওড়েও পোনা ছাড়া হবে।

মৎস্য সপ্তাহের অংশ হিসেবে ঢাকা, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন স্থানে র‌্যালি, সেমিনার, সিম্পোজিয়াম, সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শনীর মাধ্যমে ব্যাপক প্রচারণা চালিয়ে গণসচেতনতা সৃষ্টি করা হবে। আন্তঃমন্ত্রণাল সভায় জনপ্রশাসন, ভূমি, পানিসম্পদ, তথ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ছাড়াও মৎস্য মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম ম-ল, মৎস্য উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান দিলদার আহমদ, মৎস্য অধিদফতরের ডিজি আবু সাইদ মো. রাশেদুল হক, মৎস্য গবেষণা ইনস্টিটিউটের ডিজি ড. ইয়াহিয়া মাহমুদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৩
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৮৮৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.