নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৩ জুন ২০১৯, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৬, ৯ শাওয়াল ১৪৪০
সরাইলে ৮ কোটি টাকা ব্যয়ে সংস্কার কাজে অনিয়মের অভিযোগ
সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-অরুয়াইল সড়কের প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। অনিয়মের অভিযোগ সরেজমিন তদন্ত করতে গত ১ জুন সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক এনামুল হক এবং ব্রাহ্মণবাড়িয়ার এলজিইডি'র নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম এ সড়কের সংস্কার কাজ পরিদর্শন করে গেছেন। এসময় স্থানীয় লোকজন তাদের কাছে এই সড়কে সিডিউল মোতাবেক কাজের দাবি করলে, তারা ভালোভাবে কাজ সম্পন্ন করার আশ্বাস দিয়ে যান। এদিকে ঠিকাদারি প্রতিষ্ঠান এ সড়কের সংস্কার কাজ বন্ধ রেখেছে।

জানা যায়, জেলার সরাইল উপজেলা ও নাসিরনগর উপজেলার ভাটি অঞ্চলের প্রায় ছয় লাখ মানুষের একমাত্র চলাচলের মাধ্যম সরাইল-অরুয়াইল সড়ক। ভাটি এলাকার মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন বাস্তবায়নে ২০১০ সালে এই সড়ক নির্মাণ হয়। অভিযোগ আছে, হাওড় এলাকায় এই সড়ক নির্মাণের প্রথমেই নানা অনিয়ম হয়। ফলে প্রতিবছর বর্ষাকালে সড়কের বিভিন্ন স্থান ক্ষতিগ্রস্ত হয়। আর এতে সংস্কারের নামে বিভিন্ন বরাদ্দ বাস্তবায়নে লুটপাটের মহোৎসব চলে আসছে, মূলত এসব বরাদ্দে কার্যত কোনো কাজই করা হয়নি।

এদিকে দীর্ঘ ভোগান্তির পর প্রায় একবছর আগে সড়কটির একাংশের তিন কিলোমিটার এলাকা ভালোভাবে পুনঃনির্মাণের জন্য ৭ কোটি ৮০ লাখ টাকা বরাদ্দ আসে। কাজটি পান ''মসার্স হাসান এন্টারপ্রাইজ'' নামক ঠিকাদারী প্রতিষ্ঠান। পরবর্তীতে এ সংস্কার কাজে আরও কিছু অর্থ বরাদ্দ আসে। শুষ্ক মৌসুমেই এ সড়কের সংস্কার কাজ করার জোর দাবি থাকলেও ঠিকাদার অনিয়ম করতেই কচ্ছপ-গতিতে কাজ চালিয়ে যাচ্ছে। আর ঠিকাদারকে এ সংস্কার কাজে অনিয়মে সহায়তা দিয়ে যাচ্ছেন উপজেলা এলজিইডি্থর উপ-সহকারি প্রকৌশলী আব্দুল্লাহ আল বাকি বিল্লাহ ও সার্ভেয়ার শফিকুর রহমান এবং অরুয়াইল ইউপি আওয়ামী লীগের সভাপতি আবু তালেব। অরুয়াইল ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন ভূঁইয়া জানান, সড়ক সংস্কার কাজে এমন অনিয়ম ও দুর্নীতি কখনোই দেখিনি। প্রত্যেকটি সেক্টরে ঠিকাদার ইচ্ছামতো ফাঁকি দিয়ে যাচ্ছেন। সড়কে নেমে হাতে ধরে ফেসবুক লাইভের মাধ্যমে সকলকে কাজের ফাঁকি প্রমাণসহ দেখিয়েছি। এমন পুকুরচুরি মেনে নেয়া যায় না। পুনরায় সিডিউল মোতাবেক কাজ করার বিষয়টি নিশ্চিত করতে আমি কর্তৃপক্ষকে অনুরোধ করছি। সড়কের সংস্কার কাজের তদারকি কর্মকর্তা সরাইল উপজেলা এলজিইডি'র সার্ভেয়ার শফিকুর রহমান জানান, এ কাজে কিছু সমস্যা আছে। যখন যে সমস্যা পেয়েছি কর্তৃপক্ষকে তা লিখিত পত্রের মাধ্যমে অবহিত করেছি। একাধিকবার পত্রও দিয়েছি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ১৯
ফজর৩:৪৪
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৫২৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.