নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ২৩ মে ২০২০, ৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ রমজান ১৪৪১
করোনায় বিশ্বে মৃত্যু ৩ লাখ ৩২ হাজারের বেশি
জনতা ডেস্ক
বিশ্বব্যাপী নতুন করোনাভাইরাস কোভিড-১৯ এ আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিনিয়তই বাড়ছে। ইতোমধ্যে ৩ লাখ ৩২ হাজারের বেশি মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৫১ লাখের বেশি। এ ছাড়া, সুস্থও হয়েছেন প্রায় সাড়ে ১৯ লাখ মানুষ।

গতকাল শুক্রবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ২ হাজার ৫৭৩ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩২ হাজার ৯২৪ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৮ হাজার ৭৪৬ জন। করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে।

দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৭৭ হাজার ২৮৭ জন এবং মারা গেছেন ৯৪ হাজার ৭০২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ২ লাখ ৯৮ হাজার ৪১৮ জন। যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি আক্রান্ত রয়েছে রাশিয়ায়। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৭ হাজার ৫৫৪ জন এবং মারা গেছেন ৩ হাজার ৯৯ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৯২ হাজার ৬৮১ জন। যুক্তরাষ্ট্রের পর এখন পর্যন্ত সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন যুক্তরাজ্যে। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ১২৪ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫২ হাজার ২৪৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১ হাজার ১৩৪ জন। করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলেও। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৮৭ জন, মারা গেছেন ২০ হাজার ৪৭ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৯৬০ জন। এ ছাড়া, ইউরোপের দেশ স্পেনে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ৩৭ জন, মারা গেছেন ২৭ হাজার ৯৪০ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৫০ হাজার ৩৭৬ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৮ হাজার ৬ জন, মারা গেছেন ৩২ হাজার ৪৮৬ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৩৪ হাজার ৫৬০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮১ হাজার ৯৫১ জন, মারা গেছেন ২৮ হাজার ২১৮ জন এবং সুস্থ হয়েছেন ৬৩ হাজার ৯৭৬ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৯ হাজার ২১ জন, মারা গেছেন ৮ হাজার ২০৩ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৫৮ হাজার ৮৭ জন।

মধ্যপ্রাচ্যের দেশ ইরানে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৯ হাজার ৩৪১ জন, মারা গেছেন ৭ হাজার ২৪৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৫৬৪ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৩ হাজার ৫৪৮ জন, মারা গেছেন ৪ হাজার ২৪৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ১৪ হাজার ৯৯০ জন।

প্রতিবেশী দেশ ভারতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ২২৬ জন, মারা গেছেন ৩ হাজার ৫৮৪ জন এবং সুস্থ হয়েছেন ৪৮ হাজার ৫৫৩ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ৬৩ জন, মারা গেছেন ৪ হাজার ৬৩৮ জন এবং সুস্থ হয়েছেন ৭৯ হাজার ৩১০ জন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ৯
ফজর৩:৫১
যোহর১২:০৪
আসর৪:৪৩
মাগরিব৬:৫২
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১৭সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২০০৫০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.