নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ২৩ মে ২০২০, ৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ রমজান ১৪৪১
ঈদ করে ফেরার পথে অধিক জমায়েত নয় : র‌্যাব ডিজি
স্টাফ রিপোর্টার
র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, এবার পবিত্র ঈদুল-ফিতরের ছুটি শেষে গ্রাম থেকে ফিরতি পথে অধিক যাত্রী একসঙ্গে জমায়েত করবেন না। জমায়েতে বিপদ ডেকে আনবেন না, নিজের, পরিবার ও সন্তানদের কথা ভেবে সামাজিক দূরত্ব বজায় রাখুন। আসন্ন পবিত্র ঈদুল-ফিতর ও চলমান করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অনলাইনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি। গতকাল শুক্রবার বেলা সোয়া ১১টায় শুরু হওয়া অনলাইন মতবিনিময়কালে র‌্যাব মহাপরিচালক বলেন, সরকারি নির্দেশনা মতে ব্যক্তিগত গাড়িতে ঈদে বাড়ি যাওয়া যাবে। তবে কোনও গণপরিবহন চলবে না। এর আগে

সবকিছুই যখন বন্ধ ছিল সেসময় অনেকেই নানা প্রক্রিয়া আর তৎপরতায় বাড়ি গেছেন। ঈদের ছুটি শেষে ফেরার সময় অনুরোধ করবো দয়া করে জমায়েত হবেন না। অধিক যাত্রী একসঙ্গে ফিরবেন না। এতে বিপদ। নিজের পরিবার, সন্তানের কথা ভেবে সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন। র‌্যাব ফিরতি যাত্রা কঠোরভাবে মনিটর করবে। দিনকে দিন করোনা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে এমন অবস্থায় কারফিউয়ের মত নির্দেশনার পরিস্থিতি তৈরি হয়েছে কিনা জানতে চাইলে র‌্যাব মহাপরিচালক বলেন, আমরা মনে করি না সে ধরনের কোনও পরিবেশ পরিস্থিতি তৈরি হয়েছে। বরং সরকার মানুষের সুবিধার জন্য সব ধরনের সিদ্ধান্ত নিয়েছে।এরমধ্যে গণপরিবহন বাদে ব্যক্তিগত গাড়িতে বাড়িতে যাওয়ার সিদ্ধান্তও মানুষের সুবিধার চিন্তায়। সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে কাজ করছে র‌্যাব। করোনা বিষয়ক গুজব প্রতিরোধে র‌্যাবের ভার্চুয়াল পেট্রলিং অব্যাহত রয়েছে জানিয়ে তিনি বলেন, এ পর্যন্ত গুজব ছড়ানোর কারণে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। গুজব সৃষ্টিকারী সাইট নজরদারিতে রয়েছে। তিনি বলেন, অনেকেই না বুঝে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনও তথ্য দেখলেই বা বিভিন্ন কনটেন্টে না বুঝে, সত্যতা যাচাই না করেই লাইক-শেয়ার ও কমেন্টস করছেন। পরবর্তীতে দেখা যায় ওই তথ্য বা কনটেন্ট মিথ্যা। সাধারণ নাগরিকদের উদ্দেশ্যে তিনি বলেন, কোনও তথ্যে কমেন্টস শেয়ার বা লাইক দেবার আগে যাচাই করুন। কারণ অনেকেই কোনও ঘটনাকে অতিরঞ্জিত করে বা মিথ্যা প্রচারের জন্য গুজব প্রচার করে। না বুঝেও ওইসব কনটেন্টে কমেন্টস, শেয়ার বা লাইক দেয়ার কারণে আইনের আওতায় আসার মতো পরিস্থিতিতে পড়েন। তাই অনুরোধ, না বুঝে কেউ এ ধরনের কর্মকা- করবেন না। প্রয়োজনে যে কোনও তথ্য যাচাইয়ে র‌্যাব সাইবার ভেরিফিকেশন সেন্টারের সহায়তা নেয়ার কথাও বলেন তিনি। করোনার মধ্যে মাদকের হোম ডেলিভারি ও মাদক ব্যবসায়ীদের অপতৎপরতা বৃদ্ধি সম্পর্কে জানতে চাইলে র‌্যাব মহাপরিচালক বলেন, গণপরিবহন বন্ধ থাকায় মাদক ব্যবসায়ীদের তুলনামূলক অপতৎপরতা কমেছে। তবে তাদের অনেকেই কৌশলে জরুরি সেবা ও পণ্যবাহী যানবাহনের মাদক পরিবহনের চেষ্টা করছেন। র‌্যাবের প্রত্যেকটি ব্যাটালিয়ন মাদক বিরোধী অভিযান ও নজরদারি বৃদ্ধি করেছে। চেকপোস্ট টহল ডিউটি বাড়ানো হয়েছে। করোনাকালে আমরা এখন পর্যন্ত এই ৯ লাখ ৮২ হাজার পিস ইয়াবা, ৩২ হাজার বোতল ফেনসিডিলসহ মোট ৫৫ কোটি ৩২ লাখ টাকার মাদকদ্রব্য জব্দ করেছি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৪
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৩১৯৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.