নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৯ মে ২০১৭, ৫ জ্যৈষ্ঠ ১৪২৪, ২২ শাবান ১৪৩৮
গোবিন্দগঞ্জে সোয়েটার কারখানায় ভয়াবহ অগি্নকান্ড কোটি টাকার ক্ষতি
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
গাইবান্ধার গোবিন্দগঞ্জের হোসিয়ারী শিল্প এলাকা কোচাশহর বাজারে ঢাকাস্থ সিনহা গ্রুপের একটি সোয়েটার কারখানায় ভয়াবহ অগি্নকান্ড সংঘটিত হয়েছে। সকাল ১১টায় অগি্নকা- শুরু হলে গোবিন্দগঞ্জ, সোনাতলা ও গাইবান্ধা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা পরও আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়ে বগুড়া সদর ফায়ার সার্ভিস টিমসহ বিরামপুর ও শিবগঞ্জ টিমকে খবর দেয়া হয়। বেলা ২টার দিকে বগুড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিটসহ বিরামপুর ও শিবগঞ্জের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে বিকাল সাড়ে ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় প্রায় কোটি টাকার ক্ষতিসহ ১৫ ব্যক্তি অসুস্থ হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

গোবিন্দগঞ্জ উপজেলা সদর থেকে প্রায় ৭ কিলোমিটার দূরে কোচাশহর বাজারে অবস্থিত সিনহা সোয়েটার ফ্যাক্টরির কোয়ালিটি ইনচার্জ মাসুদ জানান, গত সোমবার সকাল ৮টায় যথারীতি ফ্যাক্টরির কাজ শুরু হয়। সকাল ১১টায় ফ্যাক্টরির নিচতলায় গোডাউনে আগুনের সূত্রপাত হয়। সাথে সাথে কর্মরত শ্রমিকদের বেরিয়ে যাওয়ার জন্য বলা হয় এবং ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। প্রথমে গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুনের ভয়াবহতা দেখে ঐ ইউনিট সোনাতলা ও গাইবান্ধা ফায়ার সার্ভিসের সহযোগিতা চাইলে আরও ২টি ইউনিট যোগ দেয়। ৩টি ইউনিট একযোগে ২ ঘণ্টা চেষ্টার পরও আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে বগুড়া, বিরামপুর ও শিবগঞ্জ ফায়ার সার্ভিস ইউনিটকে খবর দিলে তারা বেলা ২টায় দিকে ঘটনাস্থলে পৌঁছে একযোগে ৭টি ইউনিট আগুন নেভাতে চেষ্টা চালিয়ে বিকেল সাড়ে ৩টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এসময় ফায়ার সার্ভিস কর্মীদের সাথে আগুন নেভানোর কাজে সহযোগিতা করতে এসে স্থানীয় ১৫ ব্যক্তি অসুস্থ হয়ে পড়ে। তাদের সকলকেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ফায়ার সার্ভিস ও কারখানা কর্তৃপক্ষ বিকেল ৫টা পর্যন্ত অগি্নকা-ের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি। অগি্নকা-ের শিকার সিনহা গ্রুপের সোয়েটার কারখানার একজন শ্রমিক জানান এ কারখানায় ৪/৫শ শ্রমিক কাজ করতো। সুতার গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানায় ঐ শ্রমিক। তবে কয়েকটি সূত্র জানায়, গোডাউনে প্রায় ২ কোটি টাকা মূল্যের সুতা ছিল- যা আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ, গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল হান্নান, থানার অফিসার ইনচার্জ মো. মজিবুর রহমান, কোচাশহর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন ম-ল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ২৮
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৩
মাগরিব৬:৪৭
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:২৬সূর্যাস্ত - ০৬:৪২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২২৮৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.