নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১৯ মে ২০১৭, ৫ জ্যৈষ্ঠ ১৪২৪, ২২ শাবান ১৪৩৮
এক প্রেসক্রিপশনে ৪ হাজার টাকা!
এক পল্লী চিকিৎসকের কেরামতি
নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) থেকে মো.আবুল বশর নয়ন
নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারে মেসার্স ভিআইপি নামক একটি ফার্মেসিতে দীর্ঘদিন রোগীদের লম্বা প্রেসক্রিপশন ধরিয়ে দিয়ে প্রতারণা চালিয়ে যাচ্ছে কমর উদ্দিন নামের এক পল্লী চিকিৎসক। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে সামান্য ব্যথা নিরাময়ের জন্য এক হতদরিদ্র দিনমজুর রোগীকে চার হাজার টাকা এবং বিভিন্ন সময়ে সুযোগ বুঝে অসহায় পাহাড়ি-বাঙালি রোগীদের লম্বা প্রেসক্রিপশন ধরিয়ে দিয়ে টাকা হাতিয়ে নেয়ার। এছাড়াও অভিযোগ রয়েছে কিছুদিন পূর্বে অন্য এক ডাক্তারের সাথে রোগীকে ওষুধ পাল্টিয়ে দেয়ার বিষয় নিয়ে ঝগড়ায় জড়িয়ে পড়াও।

এ ব্যাপারে তার ব্যবহৃত মুঠোফোনে (০১৮২০-০০১৫৪৮) জানতে চাইলে ডা. কমর উদ্দিন উল্টো ভুল চিকিৎসার ঘটনাটি পত্রিকায় ঢালাওভাবে প্রকাশ করতে বলে।

ভুক্তভোগী ইউনিয়নের নারিচবুনিয়া এলাকার বাসিন্দা দিনমজুর আলী আহমদ অভিযোগ করেন, তার বাম পায়ের কোমর থেকে পা পর্যন্ত ব্যথা অনুভব করলে এলাকার এক ব্যক্তির পরামর্শে গত ৬ মে মেসার্স ভিআইপি ফার্মেসিতে কর্মরত ডাক্তার কমর উদ্দিনের শরণাপন্ন হই। ডাক্তার তৎক্ষণাৎ দুটি ইনজেকশন পুশ করে। ইনজেকশন পুশ করার পর ব্যথা আরো বেড়ে গেলে ডাক্তার লম্বা এই প্রেসক্রিপশন ধরিয়ে দেয়। টাকা না থাকায় ব্যবস্থা পত্রের ওষুধগুলো ক্রয় করা সম্ভব হয়নি। বর্তমানে আলী আহমদ প্রচ- ব্যথার কারণে রাতে ঘুমাতে পারেন না এবং কোথায় বসতেও পারেন না। এদিকে ইনজেকশন পুশের স্থানসহ শরীরের বিভিন্ন স্থানে ব্যথা ছড়িয়ে পড়তে শুরু করেছে। যার কারণে হাটা-চলা প্রায় বন্ধের উপক্রম ঐ দিনমজুরের। এভাবে চলতে থাকলে পঙ্গু হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে আলী আহমদের।

তার প্রেশক্রিপশন যাচাই করে দেখা যায়, ডা. কমর উদ্দিন ভি, এইচ, ডবিস্নউ, টি,পি (রাবেতা), ডিপ্লোমা ইন মেডিসিন (ঢাকা) এবং কঙ্বাজার আল ফুয়াদ খতিব হাসপাতালের মেডিক্যাল প্রাকটিশনার লেখা রয়েছে প্যাডে।

জানা যায়, ডাক্তার কমর উদ্দিনের বাড়ি কঙ্বাজার জেলার রশিদ নগর ইউনিয়নের পানিরছড়া গ্যারেজ এলাকায়।

বছর তিনেক পূর্বে গর্জনীয়া বাজারের এক ফার্মেসি থেকে তাকে নিয়ে আসা হয় বাইশারী শাহ্ নুরুদ্দীন ফার্মেসিতে। এসময় রোগীদের সাথে বিভিন্ন সময় ঝগড়ায় লিপ্ত হয়ে পড়েন কমর উদ্দিন। পরে বনিবনা না হওয়ায় সে নারিচবুনিয়া ঘুরে পুনরায় বাইশারী বাজারের মেসার্স ভিআইপি ফার্মেসিতে ঘাঁটি গড়ে তুলে। এ ধরনের ফার্মেসির মালিক থেকে ডাক্তার সেজে চিকিৎসা চালিয়ে যাওয়ার ঘটনায় বাইশারীর সাধারণ রোগীরা আতংকে রয়েছেন। কখন না এসব ভুয়া ডাক্তারের ভুল চিকিৎসায় জীবন বিপন্ন হয়। এসব ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওষুধ প্রশাসন ও উপজেলা প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছেন এলাকার সাধারণ মানুষরা।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৪
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৬১৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.