নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৭ মে ২০১৮, ৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ৩০ শাবান ১৪৩৯
খুসিকে গণতন্ত্রের বিজয় হয়েছে : নাসিম
স্টাফ রিপোর্টার
খুলনা সিটি কর্পোরেশন (খুসিক) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর বিজয়ে গণতন্ত্রের বিজয় হয়েছে, জনগণের ভোটাধিকার প্রয়োগের বিজয় হয়েছে বলে মন্তব্য করেছেন ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। গতকাল বধুবার সকালে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ১৪ দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সমপ্রতি স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ এর মহাকাশে সফল উৎক্ষেপণ উপলক্ষে এই শ্রদ্ধা নিবেদনের আয়োজন করা হয়। ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মধ্য দিয়ে মহাকাশ বিজয় করেছি। আমরা আজকে মহাকাশে বঙ্গবন্ধুর জয়বাংলা সস্নোগান পৌঁছে দিয়েছি। বাংলার সার্বিক উন্নয়ন ও ভবিষ্যত প্রজন্মের স্বার্থে আজকে এই মহাকাশ বিজয়। তিনি বলেন, খুসিক নির্বাচনের বিজয় গণতন্ত্রের বিজয়, জনগণের ভোটাধিকার প্রয়োগের বিজয়। সুষ্ঠু নির্বাচন হবে কিনা তা নিয়ে অনেক আশঙ্কা ছিল। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয় হয়েছে। আওয়ামী লীগের প্রার্থী খালেক একজন পরিচ্ছন্ন ও সফল মেয়র ছিলেন। খুলনার জনগণ তাদের ভুল বুঝতে পেরে গতবারের কাছ থেকে শিক্ষা নিয়ে এবার খালেককে বিজয়ী করেছে। আমরা মনে করি, বর্তমান নির্বাচন কমিশনের মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে এবং জনগণ ভোট দিয়েছে।

মিডিয়ার বরাত দিয়ে তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। বিএনপি'র প্রার্থীর একটি কেন্দ্র নিয়ে অভিযোগ ছিল যা নির্বাচন কমিশন বন্ধ করে দিয়েছে। নির্বাচন হলে জয়-পরাজয় থাকবে। কিন্তু যেকোনো জয়-পরাজয়কে শান্ত মনে গ্রহণ করাটাই হচ্ছে গণতন্ত্রের আচরণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে উন্নয়নের যাত্রা ও শান্তির পথে রয়েছে, এই নির্বাচনের মধ্য দিয়ে তা প্রমাণ হয়ে গেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আদালতের রায়ে সাবেক প্রধানমন্ত্রী (খালেদা জিয়া) কারাগারে আছেন। তার চিকিৎসা নিয়ে আমরা কেন রাজনীতি করব? প্রশ্নই উঠে না। সার্বিকভাবে মযার্দার সাথে তার চিকিৎসা করা হচ্ছে। বরং বিএনপিই বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করছে।

এ সময় উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বাশার মাইজভা-ারী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১০৭৭২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.