নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৭ মে ২০১৮, ৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ৩০ শাবান ১৪৩৯
সৌদিতে আটকে রেখে যুবকের সাথে প্রতারণা
বরিশাল থেকে গৌতম কুমার দে
বেকার জীবন থেকে অবসান নিয়ে বিদেশ নামের সোনার হরিণ ধরার আদম ব্যাপারির প্রলোভনে সর্বস্ব খুঁইয়ে সৌদি আরব প্রতারণার শিকার হয়ে শূন্য হাতে দেশে ফিরেছেন জাহিদুল ইসলাম নামের এক যুবক। সর্বস্ব খুইয়ে এখন প্রতারক আদম ব্যাপারির কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ের জন্য জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন জাহিদুল।

কোথাও কোনো সুফল না পেয়ে অবশেষে গতকাল বুধবার সকালে জেলার বাকেরগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছেন পৌরসভার ১নং ওয়ার্ড রুনসী মহল্লার বাসিন্দা ইসমাইল মিয়ার পুত্র প্রতারিত জাহিদুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০১৭ সালে একই উপজেলার মহেশপুর ইউনিয়নের রুপারজোর গ্রামের সৌদি প্রবাসী নান্টু আকন সৌদিতে ৫০ থেকে ৬০ হাজার টাকা বেতনে চাকরি পাইয়ে দেয়ার আশ্বাস দেয়। জাহিদুল কাছ থেকে আট লাখ ৯৪ হাজার টাকা নেয়া হয়। একমাত্র সহয় সম্বল বিক্রি করে এ টাকা পরিশোধ করার পর জাহিদুলকে গত বছরের ৫ ডিসেম্বর সৌদি আরবে নেয়া হয়।

জাহিদুল আরও জানান, সৌদিতে নিয়ে আদম ব্যাপারি প্রতারক নান্টু আকন তাকে (জাহিদুল) কোন কাজ না দিয়ে উল্টো পাসপোর্টসহ সকল কাগজপত্র আটক করে রাখেন। এমনকি জাহিদুলকে সৌদিতে আটক করে রাখায় তার পরিবারের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যায়। জাহিদুল সৌদি আরবে প্রায় পাঁচ মাস মানবেতর জীবন-যাপন করেন। এরইমধ্যে জাহিদুলের পরিবার আদম ব্যাপারি নান্টু আকনের স্ত্রী পারভীন বেগমের সাথে যোগাযোগ করলে সে জাহিদুলকে দেশে ফেরত পাঠানোর জন্য তার স্বামীর সাথে আলোচনা করে মোটা অঙ্কের টাকা দাবি করে। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের চাপের মুখে ৬০ হাজার টাকা পরিশোধ করার পর জাহিদুলকে দেশে পাঠিয়ে দেয়া হয়।

প্রতারণার শিকার অসহায় যুবক জাহিদুল ইসলাম তাদের সহায় সম্বল বিক্রি করে আদম ব্যাপারি নান্টু আকনকে দেয়া সমুদয় টাকা ফেরত পেতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ২০
ফজর৪:৫৬
যোহর১১:৪৪
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৫সূর্যাস্ত - ০৫:১০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫০৯৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.