নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ১৭ মে ২০১৮, ৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ৩০ শাবান ১৪৩৯
চট্টগ্রামে ইয়াবা কাউছার একটি নিরীহ পরিবারের ভূমি দখলে মরিয়া
চট্টগ্রাম অফিস
নগরীর চান্দগাঁও এলাকায় স্বেচ্ছাসেবক লীগ নামধারী মো. কাউছার ওরফে ইয়াবা কাউছারের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবারের সদস্যরা। গত মঙ্গলবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন তারা। ভুক্তভোগী পরিবারের অভিযোগ, তাদের খরিদকৃত জায়গা দখলের অপচেষ্টা করছে ভূমিদুস্য, সন্ত্রাসী চাঁদাবাজ ইয়াবা কাউছার। এর প্রতিকার চেয়ে পুলিশ, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাদের কাছে বারবার ধরনা দিয়েও কোনো বিচার পায়নি ভুক্তভোগীরা। এ অবস্থায় স্বেচ্ছাসেবক লীগ নামধারী সন্ত্রাসী কাউছার ওরফে ইয়াবা কাউছারের বিরুদ্ধে শাস্তি দাবি করে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

সাংবাদিক সম্মেলনে সাজ্জাদ হোসেন পাভেল জানান, আমার মা মাহমুদা বেগমের নামে ১৮ বছর আগে ২০০১ সালে চান্দগাঁও থানাধীন বহদ্দার বাড়ির পাশে ওমর আলী মাতব্বর রোডের পূর্ব পাশে তিনগ-া জায়গা খরিদ করা হয়। খরিদের পর দীর্ঘ দেড়যুগ ধরে সেখানে কাঁচঘর নির্মাণ করে ভোগ দখলে আছি। গত ১৫ এপ্রিলে ঐ জায়গার উন্নয়ন কাজ করতে গেলে ভূমিদুস্য, সন্ত্রাসী কাউছার প্রকাশ্যে অস্ত্রসহ তার দলবল নিয়ে সেখানে ভাঙচুর চালায়। এবং আমাদের দেয়া বাউন্ডারি দেয়াল ভেঙে সেখানে জোরপূর্বক গেট নির্মাণ করে নীলপদ্ম আবাসিক নামে একটি সাইনবোর্ড লাগিয়ে দেয়। পরবর্তীতে আমি চান্দগাঁও থানায় একটি জিডি করে বিষয়টি থানাকে অবগত করলে পুলিশ আমাকে তার সাথে মিটমাট করে ফেলার কথা বলেন।

অন্যদিকে চকবাজার থানাধীন ওমর আলী মাতব্বর রোডের পশ্চিম পাশ্র্বে ১৯৯৯ সালে ৪ গ-া জায়গা খরিদ করে এসএম ইউসুফ গত ২৭ বছর ধরে ভাড়াঘর বানিয়ে ভোগ দখল করে আসছেন। সম্প্রতি ঐ জায়গায় বহুতল ভবন নির্মাণের উদ্যোগ নিয়ে ৩২টি পিলার পাইলিংয়ের কাজ সম্পন্ন করা হয়। সেখানেও সন্ত্রাসী কাউছার তার বাহিনীকে নিয়ে হানা দিয়ে প্রথমে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। পরবর্তীতে চকবাজার থানা অভিযোগ দিলে পুলিশ কাউছারের সাথে মিটমাট করার কথা বলেন। পরবর্তীতে নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে সন্ত্রাসী কাউছারের নামে সাইনবোর্ড তুলে দেয়।

এদিকে ২০১২ সালে চকবাজার থানাধীন ঘাসিয়া পাড়া কমিশনার কার্যালয়ের পূর্বপাশে ৩ গ-া জায়গার খরিদ সূত্রে মালিক মোহাম্মদ সাহেদ হোসেন। চাঁদা না পেয়ে ঘরভাড়া বাবদ প্রতি মাসে আদায়কৃত টাকার একটি অংশ তাকে দেয়ার জন্য খবর পাঠায়। এ ঘটনায় চকবাজার থানায় অভিযোগ করলে সন্ত্রাসী কাউছার তার লেলিয়ে দেয়া বাহিনীর মাধ্যমে জায়গা দখল করার চেষ্টায় জোর করে সাইনবোর্ড টাঙিয়ে দেয়। কিন্তু স্থানীয় প্রশাসন ও পুলিশ নীরব ভূমিকা পালন করছে আছে। এ অবস্থায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন মাহামুদা বেগম, অধীর চৌধুরী, এসএম ইউছুফ, সাহেদ হোসেন ও সলিম উল্লাহ বাবু প্রমুখ।

এ বিষয়ে জানতে মো. কাউছারের সাথে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে সে ফোর রিসিভ করেনি। তবে এ প্রসঙ্গে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বশর ভোরের কাগজকে বলেন, বিষয়টি আমার জানা নেই। কেউ আমার সাথে যোগযোগও করেনি। এরপরও কেউ আমার এলাকায় জোরপূর্বক দখলদারী বা সন্ত্রাসী কর্মকা- চালালে খবর নিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ২২
ফজর৩:৪৮
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৪০
এশা৮:০১
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৬৩০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.