নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৭ এপ্রিল ২০১৮, ৪ বৈশাখ ১৪২৫, ২৯ রজব ১৪৩৯
দীর্ঘ প্রতীক্ষার পর আজ থেকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি
সিরাজগঞ্জের শাহজাদপুরে আজ থেকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ'র যাত্রা শুরু হচ্ছে। শাহজাদপুরসহ সিরাজগঞ্জ পাবনাবাসীর দীর্ঘদিনের স্বপ্নের এ বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু হচ্ছে পৌরসদরের বিসিক বাসস্ট্যান্ডে অবস্থিত শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজের নব নির্মিত

৪ তলা ভবনের মনোরম পরিবেশে। সে অনুযায়ী এ ভবনটিকে প্রস্তুতও করা হয়েছে। সব আয়োজন সম্পন্ন হয়েছে। রেজিস্ট্রার সোরহাব হোসেনের উপস্থিতিতে ১ এপ্রিল রোববার সকাল থেকে শিক্ষার্থী ভর্তি চলে ৫ এপ্রিল পর্যন্ত। কলা অনুষদের তিনটি বিষয়ে কোটাসহ মোট ১১৪ জন শিক্ষার্থী ভর্তি করার সিদ্ধান্ত থাকলেও শেষ তারিখ পর্যন্ত ভর্তি হয় ১০৫ জন শিক্ষার্থী। বাকী ৯ জন বিভিন্ন কোটা থেকে নেয়ার প্রস্তুতি চলছে । ক্লাস শুরুর জন্যে ইতিমধ্যেই তিনটি বিষয়ে ৩ জন করে মোট ৯ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। রবীন্দ্র অধ্যয়ন, সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ স্ট্যাডিস এ দুটি বিষয়ের ক্লাস এ কলেজে নেয়া হচ্ছে। আর অর্থনীতি বিষয়ের ক্লাস পার্শ্ববর্তী মওলানা সাইফউদ্দিন এহিয়া ডিগ্রি কলেজে নেয়া হচ্ছে। গতকাল সোমবার দুপুর পর্যন্ত অর্থনীতি বিষয়ে ৩৫ জন,সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ বিষয়ে ৩৫ জন এবং রবীন্দ্র অধ্যায়ন বিষয়ে ৩৫ জন মোট ১০৫ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার সোরহাব হোসেন এ সব বিষয় নিশ্চিত করেছেন। এদিকে শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু হওয়ার খবরে শাহজাদপুর বাসির মধ্যে আনন্দের বন্যা বইছে। তাদের স্বপ্ন বাস্তবায়নে তারা আবেগাপ্লুত হয়ে পড়েছেন।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশ্বজিৎ ঘোষ বলেন, অবকাঠামো নির্মাণ সম্পন্ন না হওয়া পর্যন্ত রবীন্দ্র অধ্যায়ন বিভাগ এবং সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ স্ট্যাডিস এই দুটি বিভাগের ক্লাস নেয়া হবে শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজের নবনির্মিত ৪ তলা ভবনে এবং অর্থনীতি বিভাগের ক্লাস নেয়া হবে পার্শ্ববর্তী মওলানা সাইফুদ্দীন এহিয়া ডিগ্রি কলেজে। আজ ১৭ এপ্রিল মজিব নগর দিবস। এই ঐতিহাসিক দিবসে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্লাস উদ্বোধন করা হচ্ছে।

তিনি আরও জানান, শাহজাদপুরের পোতাজিয়া মৌজায় প্রায় ৩০০ একর সরকারি খাস জমির ওপর নকশা চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে একশ একর জমি অচিরেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করবে জেলা প্রশাসন। পর্যায়ক্রমে বাকি জমি হস্তাান্তর করা হবে। চলতি বছরের শেষ দিকে নির্মাণ প্রক্রিয়া শুরু হবে। এ বিষয়ে শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ রুহুল আমিন বলেন, আমরা এই বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম প্রথমেই মহিলা কলেজেরে ভবনে শুরু হচ্ছে । এজন্য আমি আনন্দিত ও গর্বিত । শাহজাদপুর বাসীও ক্লাস শুরুর এই মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় ছিল। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি ও ক্লাস শুরু কার্যক্রমের মধ্যদিয়ে সিরাজগঞ্জ তথা শাহজাদপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ১
ফজর৪:৩৪
যোহর১২:০৩
আসর৪:৩০
মাগরিব৬:১৭
এশা৭:৩১
সূর্যোদয় - ৫:৫১সূর্যাস্ত - ০৬:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১০৯২১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.