নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৭ এপ্রিল ২০১৮, ৪ বৈশাখ ১৪২৫, ২৯ রজব ১৪৩৯
দুদকের মামলায় জামিন পেলেন ইউনাইটেড হাসপাতালের এমডি
স্টাফ রিপোর্টার
দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রহমান খানকে জামিন দিয়েছেন আদালত। গতকাল সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন। আদালতের সরকারি কৌঁসুলি তাপস কুমার পাল সাংবাদিকদের জানান, গতকাল সোমবার আদালতে ফরিদুর রহমান আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

সে আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক শুনানি শেষে জামিনের আবেদন মঞ্জু্র করেন। তাপস কুমার পাল জানান, এ বছরের ১১ জানুয়ারি কর ফাঁকির অভিযোগে ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) দুজনের বিরুদ্ধে মামলা করেন দুদক। সে মামলায় অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক কমিশনার রহিমা বেগমকে আসামি করা হয়। মামলার নথি থেকে জানা যায়, ২০০৬ সালে রাজধানীর গুলশান-২ আবাসিক এলাকার ৭১ নম্বর রোডের ১৫ নম্বর বাড়িতে বেজমেন্টসহ একটি আটতলা ভবনে 'কন্টিনেন্টাল হাসপাতাল' নামে কার্যক্রম শুরু হয়। পরবর্তী সময়ে ২০০৭ সালে হাসপাতালটির মালিকানা ও নাম পরিবর্তন হয়ে 'ইউনাইটেড হাসপাতাল লিমিটেড' নামে কার্যক্রম শুরু করে। এদিকে ২০০৬ সাল থেকে হাসপাতালটির ত্রৈমাসিক হোল্ডিং ট্যাঙ্ ৮৮ লাখ ১৫ হাজার ৮৯০ টাকা নির্ধারণ করে ২০০৭ সালে নোটিশ দেয় ঢাকা সিটি করপোরেশন। ওই কর আরোপের বিরুদ্ধে ইউনাইটেড হাসপাতাল সিটি করপোরেশনের অ্যাসেসমেন্ট রিভিউ বোর্ড (এআরবি) বরাবর আবেদন করে। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে এআরবি বোর্ডের চেয়ারম্যান এককভাবে ২০০৯ সালে ত্রৈমাসিক কর কমিয়ে ৭৪ লাখ ৯৩ হাজার ৫৫০ পুনর্নির্ধারণ করেন। এতে ইউনাইটেড হাসপাতাল লিমিটেডের ত্রৈমাসিক কর ১৩ লাখ ২২ হাজার ৩৪০ টাকা কমে যায়। তা কমানো সত্ত্বেও ইউনাইটেড হাসপাতাল পরবর্তী সময়ে কর পরিশোধ করেনি। এ ঘট্নায় এ বছরের ১১ জানুয়ারি সাবেক কমিশনার রহিমা বেগম ও ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রহমান খান পরস্পর যোগসাজশে অপরাধমূলক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে ঢাকা সিটি করপোরেশনের ২১ কোটি ৪৪ লাখ ২৬ হাজার ৯৯৩ টাকা কর পরিশোধ করেননি বলে মামলা করা হয়।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১৯
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩২
এশা৭:৪৮
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮১৫৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.