নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১৭ এপ্রিল ২০১৮, ৪ বৈশাখ ১৪২৫, ২৯ রজব ১৪৩৯
কুমিল্লা বরুড়ায় মামলা চলমান অবস্থায় জোরপূর্বক জমি দখল
কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লার বরুড়া উপজেলার গালিমপুর ইউনিয়নের সমসপুর গ্রামের প্রবাসী মো. জাহাঙ্গীর আলমের মালিকিয় পরানপুর মৌজার ৫৫০ নং নামজারি খতিয়ানভুক্ত ৫০১ নং দাগের ২১ শতক জমি মামলা চলমান অবস্থায় জোরপূর্বক দখল করে নিয়েছে।

সরেজমিনে জানা গেছে,জাহাঙ্গীর আলম খরিদসুত্রে এ জমির মালিক ও দখলদার। জাহাঙ্গীরের বৈপিতৃয় বোন হালিমা বেগম, ছালেহা বেগম, সরুফা বেগম এবং হালিমা বেগমের ছেলে ফারুক হোসেন ওয়ারিশ সুত্রে জমির মালিকানা দাবী করে জমিতে মাটি ভরাট ও টিনের বেড়া দিয়ে বেদখলের হুমকি প্রদর্শন করায় জাহাঙ্গীর আলম তাদের বিরুদ্ধে বরুড়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।

জাহাঙ্গীর আলম প্রবাসী চাকুরিজীবি হওয়ায় তার স্থাবর অস্থাবর রক্ষনা বেক্ষনের জন্য এবং মোকদ্দমা পরিচালনার দায়িত্ব তার স্ত্রী ফরিদা বেগমকে আমমোক্তার নামা নিযুক্ত করে সৌদী আরব চলে যান। থানায় অভিযোগের প্রেক্ষিতে এস আই হাবিুর রহমান কোন ব্যাবস্থা না নিয়ে অভিযোগকারিকে আদালতে মামলা করার পরামর্শ দেন।

পরামর্শ অনুযায়ী জাহাঙ্গীর আলমের গক্ষে ফরিদা বেগম গত ২২/০৩/২০১৮ ইং তারিখে ফারুক হোসেন গংদের বিরুদ্ধে এডিএম কোর্টে একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারি কর্মকর্তা বরুড়া থানা এস আই মো. হাবিবুর রহমান উভয়পক্ষকে সাক্ষ্য প্রমানাদিসহ গত ২৭/০৩/২০১৮ ইং তারিখে থানায় হাজির থাকার জন্য নোটিশ প্রদান করেন। অভিযোগের নিস্পত্তি নাহতেই ওই দিন রাতে অভিযুক্তরা মাটি ভরাট করে । পরবর্তীতে ০১/ ০৪/ ২০১৮ ইং তারিখে বিজ্ঞ আদালতে মটি ভরাট, টিনের বেড়া নির্মাণ ও বেদখলের নিশেধাজ্ঞা চেয়ে আর একটি মামলা করেন।

বিজ্ঞ আদালত তাদের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ কেন প্রদান করা হইবেনা তার কারণ দর্শানোর জন্য সাত দিনের সময় দিয়ে নোটিশ প্রদান করেন। নোটিশ প্রাপ্তির পরদিন গভীর রাতে ফারুক হোসেন তার দলবল নিয়ে নালিশী জমিতে একটি ঘর নির্মাণ করে। ঘর নির্মাণের বিষয়টি তদন্ত কর্মকর্তা এস আই হবিবুর রহমানকে মুঠো ফোনে জানাতে চাইলে তিনি ফোন রিসিভ করেননি।

আদালতে মামলা দায়েরের পর থেকে অভিযুক্তরা জাহাঙ্গীরের স্ত্রী ফরিদা বেগম ও তার ছেলেকে নানাভাবে প্রাননাশের হুমকি প্রদর্শন করছে। তারা বর্তমানে ভয় ভীতিসহ নিরাপত্তহীনতায় ভুগছে। এ বিষয়ে জানতে চাইলে সরুফা বেগম প্রতিবেদকের সাথে অশোভনীয় আচরন করে এবং উত্তেজিত কন্ঠে বলেন আমি আমার বাপের ওয়ারিশ মুলে জায়গা দখল করি মাটি ভরাট ও বেড়া দেই।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২৪
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৬৬৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.