নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি ২০১৪, ১৫ ফাল্গুন ১৪২০, ২৬ রবিউস সানি ১৪৩৫
মন্ত্রী ও দলীয় নেতাদের কর্মকা- দেখে পুরস্কার-তিরস্কার নির্ধারণ করবেন প্রধানমন্ত্রী
এফএনএস
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিপরিষদের সদস্য এবং দলীয় নেতাদের কাজের মূল্যায়ন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। ভালো কাজের জন্য প্রধানমন্ত্রী একদিকে যেমন মন্ত্রী এবং দলীয় নেতাদের পুরস্কৃত করবেন, তেমনি মন্দ কাজের জন্যও তাদেরকে জবাবদিহি করতে হবে। এমনকি পদ ও দল থেকে বহিষ্কারও করা হতে পারে। প্রধানমন্ত্রী প্রতিমাসেই মন্ত্রিপরিষদের সদস্য ও দলীয় নেতাদের কর্মকা- খতিয়ে দেখে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। এ মূল্যায়নের ভিত্তিতে দেশ ও দলের মধ্যে সুশাসন নিশ্চিত করতে চাচ্ছেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা যায়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই সরকারেরে উন্নয়ন কাজের নিবিড় পর্যবেক্ষণ করবেন। উন্নয়ন কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে সর্বোচ্চ গুরুত্বারোপ করা হবে। প্রধানমন্ত্রী কোনো উন্নয়ন কাজের ফলক উন্মোচন করার পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তা মনিটরিং করা হবে। যথাসময়ে প্রকল্পের কাজ শেষ না হলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সংশ্লিষ্ট দফতরে তাগিদপত্র পাঠানো হবে। প্রধানমন্ত্রী কোনোভাবেই উন্নয়ন কাজে অনিয়ম, স্থবিরতা মানতে রাজি নন। এ ব্যাপারে দায়িদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। দল পরিচালনার ক্ষেত্রেও একই নিয়ম অনুসরণ করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ত্রাসী কার্যক্রম, টেন্ডার বা চাঁদাবাজিতে জড়ালে দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। নতুন সরকার গঠনের আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে দলের নীতিনির্ধারকদের এ বিষয়ে স্পষ্ট দিকনির্দেশনা দিয়ে রেখেছেন। সাংগঠনিক কাজে কেউ দক্ষতা দেখালে পুরস্কার হিসেবে তাকে গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়ে আসা হবে।

সূত্র জানায়, বিগত ৫ বছরের মতো কোনো নেতার কারণে সাংগঠনিক বিপর্যয় দেখা দিলে তাকে দলীয় পদে রাখা হবে না। দলের কার্যনির্বাহী সভায় প্রধানমন্ত্রী এ ব্যাপারে দলের নীতিনির্ধারকদের স্পষ্টভাবে সতর্ক করেছেন। তাছাড়া যেসব জেলা, থানা ও ইউনিয়নে দীর্ঘদিন কাউন্সিল হচ্ছে না সেখানে দ্রুত কাউন্সিলের নির্দেশ দিয়েছেন তিনি। দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে তৃণমূলের দলীয় সম্মেলন শেষ করতে শেখ হাসিনা একটি সময়সীমাও বেঁধে দিয়েছেন।

এদিকে আওয়ামী লীগের একজন নীতিনির্ধারক জানান, আগামী মার্চ মাসে ৫ পর্বে উপজেলা নির্বাচন শেষ হলে জেলা ও উপজেলা পর্যায়ে দলীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। দলকে ঢেলে সাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে কাউন্সিলের ওপর বিশেষ গুরুত্বারোপ করেছেন। ঢাকা মহানগর থেকে শুরু করে জেলা ও উপজেলায় এবার যোগ্য, মেধাবী ও স্বচ্ছ ভাবমূর্তির নেতাদের কমিটিতে আনা হবে।


Fatal error: Uncaught exception 'PDOException' with message 'SQLSTATE[HY000]: General error: 26 file is encrypted or is not a database' in /home/janata/public_html/lib/newsHitCount.php:7 Stack trace: #0 /home/janata/public_html/lib/newsHitCount.php(7): PDO->query('Update newsHitC...') #1 /home/janata/public_html/lib/index.php(135): require('/home/janata/pu...') #2 /home/janata/public_html/web/details.php(10): lib->newsHitCount() #3 /home/janata/public_html/web/index.php(28): include('/home/janata/pu...') #4 /home/janata/public_html/index.php(15): include('/home/janata/pu...') #5 {main} thrown in /home/janata/public_html/lib/newsHitCount.php on line 7