নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪, ৪ জমাদিউস সানি ১৪৩৯
রাজনীতি করতে হলে জেলে যেতে হয় : এরশাদ
জনতা ডেস্ক
বেগম খালেদা জিয়া জেলে থাকলেও, বিএনপি'র নির্বাচনে অংশ নেয়া উচিত বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। গতকাল মঙ্গলবার সকালে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি। এসময় জাপা প্রধান আরও বলেন, নেত্রীর মুক্তির দাবিতে বিএনপি'র আন্দোলনের যৌক্তিকতা রয়েছে।

এরশাদ বলেন, সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন অনুষ্ঠিত হবে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত সোমবার গণভবনের সাংবাদিক সম্মেলনে বলেছেন নির্বাচন সময়মতোই হবে। আমিও আগে বলেছি সময়মতো নির্বাচন হবে, এর কোনো ব্যতিক্রম হবে না।

তিনি আরও বলেন, দুটো দল থাকলে নির্বাচন করা যায়। আমরা তো নির্বাচন করবোই। আমরা নির্বাচনের জন্য প্রস্তুত। আগামী নির্বাচনের ৩০০ আসনে জাতীয় পার্টি প্রার্থী দেবে।

এদিকে বেগম খালেদা জিয়ার জেলে থাকার বিষয়ে এরশাদ বলেন, রাজনীতি করতে হলে জেলে যেতে হয়। এটা নতুন কোনো বিষয় নয়। তবে তিনি কেন জেলে গেছেন সেই বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। এছাড়াও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। আমি বিচারক নই। আদালতে বিচার হয়েছে, বিচারক রায় দিয়েছেন, আমি এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে যে কর্মসূচি দেয়া হয়েছে সেই বিষয়ে এরশাদ বলেন, তাদের নেত্রী জেলে গেছেন, তারা শান্তিপূর্ণ আন্দোলন করছে, সেটা তারা করবেই।

বেগম খালেদা জিয়া জেলে রয়েছেন, সেই সঙ্গে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যানও ফেরারি আসামি। সেক্ষেত্রে দল কীভাবে পরিচালিত হতে পারে, সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, এটা তাদের দলের লোকজনকে প্রশ্ন করেন। আমিতো তাদের দল পরিচালনা করি না।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, আমিও তো জেলে ছিলাম। আমার দলতো চলছে। আমরা নির্বাচনও করেছি, নির্বাচনে ৩৫টি আসন পেয়েছি। সেই ইতিহাসও আছে।

এদিকে বিএনপির দল ভাঙার বিষয়ে এরশাদ বলেন, কেউ যদি আসে আমি তাকে নেবো। সে যদি যোগ্য ও সার্মথ্যবান হয় তাহলে আমার দল সম্প্রসারিত হবে। আমার দল থেকেও অনেকেই চলে গেছেন, কাজী জাফরসহ অনেকে চলে গেছেন। যদিও তিনি আর নেই।

বিএনপির বড় অংশটি আপনাদের দলে আসছে এমন একটি কথা শোনা যাচ্ছে, বিষয়টি আপনি কীভাবে দেখছেন, সাংবাদিকদের প্রশ্নে এরশাদ বলেন, শুনেছি আসবে। এখন পর্যন্ত কেউ আসে নাই।

তারা (বিএনপি) যদি নির্বাচনে আসে সেক্ষেত্রে জাতীয় পার্টি কী মহাজোটে থাকবে_ এমন প্রশ্নে সাবেক এ রাষ্ট্রপতি বলেন, সেটা সময় বলে দেবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ২১
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৩৪৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.