নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪, ৪ জমাদিউস সানি ১৪৩৯
পাইকগাছায় প্রভাবশালীরা দখল করে নিয়েছে ভূমিহীনদের ১৫ একর সম্পত্তি
পাইকগাছ (খুলনা) শেখ দীন মাহমুদ
পাইকগাছায় প্রভাবশালী একটি মহলের বিরুদ্ধে ভূমিহীনদের সম্পত্তি জবর দখল ও তা ভিন্ন খাতে প্রবাহিত করতে উল্টো তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানী করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভূমিহীনদের পক্ষ থেকে জেলা পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ হয়েছে। বিষয়টি আমলে নিয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার রাড়ুলী ইউনিয়নের আরাজি ভবানীপুর ও শ্রীকণ্ঠপুর গ্রামের ৮৪ টি ভূমিহীন পরিবার ১০/৮৯-৯০ নং মিস কেসের মাধ্যমে ৯২-৯৩ সালে ৭১ নং কুলে শ্রীকণ্ঠপুর মৌজায় সাবেক ১২৩ খতিয়ানের, এসএ ৮৮ ও ডিপি ৫৭ নং খতিয়ানে ৯৫ একর জমির বন্দোবস্ত পান। এরপর থেকে ঐ পরিবারগুলো মৎস্য ও ধান চাষ এবং লিজ ঘের দিয়ে হারির টাকা নেওয়ার মাধ্যমে উক্ত সম্পত্তি ভোগদখল করে আসছিলেন। এমন অবস্থায় সম্প্রতি তারা ডাঙ্গার বিল এলাকার প্রায় সাড়ে ১৫ একর জমি লিজ না দিয়ে নিজেরা বাধ দিয়ে ঘের করার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। বিষয়টিকে ভালভাবে নেয়নি স্থানীয় আরাজি ভবানীপুর গ্রামের মৃত মোহাম্মদ সরদারের ছেলে রুস্তম সরদার ও শ্রীকণ্ঠপুর গ্রামের মৃত ছোরমান সরদারের ছেলে আব্দুস সামাদ সরদার গং। তারা ঐ সম্পত্তির ভুয়া কাগজপত্র তৈরি করে সম্প্রতি ভূমিহীনদের প্রস্তুতকৃত সাড়ে ১৫ একর সম্পত্তি জোরপূর্বক দখলে নিয়ে তাদের ঘের ও সম্পত্তির সাথে এক করে নিয়েছে। এঘটনায় বাধা দিতে গেলে তারা সংঘবদ্ধ হয়ে বিভিন্ন অভিযোগ ও মামলার ভয় দেখিয়ে ভূমিহীনদের হয়রানি করে আসছেন বলে অভিযোগ করেছেন তারা। এ ব্যাপারে দখল উচ্ছেদে গত ৮ ফেব্রুয়ারী নিজাম উদ্দীন গাজী,ইদ্রিস গাজী,লোকমান গাজী,ছহিল উদ্দীন মোড়ল,গণি গাজী ও হান্নান গাজী সহ ভূমিহীন পরিবারের পক্ষ থেকে জেলা পুলিশ সুপার বরাবর রুস্তম,সামাদ গংদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করা হয়েছে। বিষয়টি আমলে নিয়ে জেলা পুলিশ সুপার তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণে থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১১
ফজর৫:১০
যোহর১১:৫২
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:৩০সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮৮৫১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.