নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ২১ ফেব্রুয়ারি ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪, ৪ জমাদিউস সানি ১৪৩৯
একটি সেতুর অভাবে ২ উপজেলার হাজারো মানুষের দুর্ভোগ
ধামরাই (ঢাকা) থেকে মো. মাসুদ সরদার
ঢাকার ধামরাই ও মানিকগঞ্জের সিংগাইর উপজেলার মধ্যবর্তী বহুতকুল ও খড়ারচর এলাকায় ধলেশ্বরী নদীর ওপর সেতু নির্মাণের স্বপ্ন দেখেই যাচ্ছে দুই উপজেলার কয়েকেটি ইউনিয়নের হাজার হাজার জনগণ। বর্ষা মাসে নৌকা আর শুষ্ক মৌসুমে বাঁশের সাঁকোই তাদের ভরসা। দুই পাড়ের মানুষের স্বপ্ন কতদিনে পূরণ হবে দিন মাস বছর গুণছে তারা। জনপ্রতিনিধিরা এলাকায় যেয়ে শুধুই আশার বাণী শুনিয়ে সান্ত্বনা দিয়ে আসেন যে এখানে একটি সেতু হবেই।

মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার জয়মন্টব ইউনিয়নের মীরেরচর ও ধামরাই উপজেলা রোয়াইল ইউনিয়নের বহুতকুল- খড়ারচরের মধ্যদিয়ে বয়ে গেছে ধলেশ্বরী নদী। একসময়ে এ নদী বেশ প্রশস্ত ও খড়স্রোতা ছিল। কালক্রমে বর্তমানে একেবারেই খালে পরিণত হয়েছে।

বর্তমানে এ নদীতে তেমন স্রোত না থাকলেও বর্ষা মৌসুমে খেয়া নৌকা এবং শুষ্ক মৌসুমে বাঁশের সাঁকো ছাড়া পারাপারের কোনো উপায় নেই। এখান দিয়ে প্রতিদিন দুই উপজেলা কয়েক হাজার মানুষ যাতায়াত করছে। এ দুই উপজেলার সীমান্তবর্তী এলাকার মানুষ সাধরণত কৃষিনির্ভর হলেও কৃষকরা তাদের উৎপাদিত কৃষিপণ্য ঠিতমতো বিক্রি এমনকি বাজারে নিতে পারছে না। কৃষকরা কম দামেই তাদের সবজিসহ বিভিন্ন ফসল বিক্রি করছেন শুধুমাত্র নদীর ওপর সেতু না থাকার কারণে। রোয়াইল ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাবেক সদস্য ফরহাদ হোসেন বলেন, খুব কাছেই সিংগাইর উপজেলার প্রধান সড়ক অপরদিকে সাভার উপজেলা সদর। শুধুমাত্র সেতু এমনকি ভালো রাস্তা না থাকার কারণেই অনেক দূরত্ব মনে হয়। কৃষকদের উৎপাদিত পণ্য বিক্রি করতে গেলেও পরিবহণ খরচ বেশি হওয়ায় তাদের ন্যায্যমূল্য পাচ্ছে না।ধামরাই উপজেলার রোয়াইল ইউপি চেয়ারম্যান আবুল কালাম সামসুদ্দিন মিন্টু বলেন, এ জায়গায় অর্থাৎ নদীর ওপর সেতু নির্মাণ হোক তা এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি। এ সরকারের আমলেই বাস্তবায়ন হবে বলে আশা করছি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ১৯
ফজর৩:৪৪
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭৬৮০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.