নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ৬ ফাল্গুন ১৪২৩, ২০ জমাদিউল আউয়াল ১৪৩৮
সংবাদমাধ্যমের অসততা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে : ট্রাম্প
জনতা ডেস্ক
সাংবাদপত্র ও গণমাধ্যমকে ফের তুলোধুনো করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গণমাধ্যমের বিরুদ্ধে সরাসরি অসততার অভিযোগ করে তিনি বলেন, প্রেস নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। তাদের অসততার মাত্রা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। গত বৃহস্পতিবার হোয়াইট হাউসে প্রথম একক এবং দীর্ঘ ৭৭ মিনিটের এক সংবাদ সম্মেলনে ট্রামম্প সাংবাদিকদের এমন আক্রমণ করে কথা বলেন।

সংবাদপত্রগুলোতে কয়েক সপ্তাহ ধরে প্রশাসনে বিশৃঙ্খলার খবরে অত্যন্ত বিরক্ত হয়েছেন বলে জানান ট্রাম্প। বিশৃঙ্খলার খবর উড়িয়ে দিয়ে তিনি বলেন, এ প্রশাসন ভালভাবে কাজ করে যাওয়া যন্ত্রের মতই চলছে। হোয়াইট হাউসের নানা সমস্যার জন্য ট্রাম্প তার আগের প্রশাসনকে দায়ী করার চেষ্টা নিয়ে বলেন, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার আমল থেকেই তিনি একটি জট পাকানো অবস্থা পেয়েছেন। এমন একটি অবস্থার মধ্যেও বর্তমান প্রশাসন ভাল চলছে বলে দাবি করেন ট্রাম্প। তিনি অভিযোগ করে বলেন, কোনও একটি খারাপ খবরও যদি সত্য হয় তাহলে তাতে তিনি কিছু মনে করবেন না।

কিন্তু তার প্রশাসন নিয়ে গণমাধ্যমগুলোতে যা বলা হচ্ছে তার বেশিরভাগই অন্যায়। গণমাধ্যমে গোয়েন্দা তথ্য ফাঁসের সমালোচনা করে ট্রাম্প বলেন, এত অসৎ গণমাধ্যম, সত্যি বলতে, রাজনৈতিক গণমাধ্যমের চেয়ে এমন অসৎ মাধ্যম আমি আর দেখিনি। মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনের পদত্যাগের ঘটনায়ও গণমাধ্যমে কিছু তথ্য ফাঁসের যোগ আছে। এ ব্যাপারে ট্রাম্প বলেন, তথ্য ফাঁসের বিষয়টি সত্য।

ফাঁসের বিষয়টি পুরোপুরি ঠিক। কিন্তু খবর ভুয়া। কারণ, খবরের বেশিরভাগই ভুয়া। সংবাদ সম্মেলনে মাইকেল ফ্লিনের পক্ষে সাফাই দিয়ে ট্রাম্প বলেন, সরকার বদলের সময়টিতে রাশিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে নিষেধাজ্ঞা নিয়ে আলোচনা করে থাকলে ফ্লিন ঠিক কাজই করেছেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২০
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫১
মাগরিব৫:৩২
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪১৮৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.