নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ৬ ফাল্গুন ১৪২৩, ২০ জমাদিউল আউয়াল ১৪৩৮
শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলীর মুক্তিযোদ্ধা সনদ জাল
স্টাফ রিপোর্টার
গণপূর্ত, এলজিইডির পর এবার শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা সনদ জালের অভিযোগ উঠেছে। বিষয়টি খতিয়ে দেখতে ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়, দুর্নীতি দমন কমিশন-(দুদক) ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের-জামুকায় অভিযোগ জমা পড়েছে।

জানা যায়, দেওয়ান মো. হানজালা ১৯৮১ সালের ১২ ডিসেম্বর সহকারী প্রকৌশলী হিসেবে যোগদান করেন। সরকারি বিধান অনুযায়ী চাকরির মেয়াদ ৫৯ বছর পূর্ণ হলে অবসর না নিয়ে পিআরএল-এ যাওয়ার কথা। ২০১৫ সালের ৭ আগস্ট তার চাকরির মেয়াদ ৫৯ বছর পূর্ণ হয়। কিন্তু তিনি অবসরে না যেয়ে চাকরিতে প্রবেশের সময় নিজেকে মুক্তিযোদ্ধা হিসেবে ঘোষণা না দিয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন মহলকে ম্যানেজ করে সাময়িক সনদপত্র দিয়ে শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলীর পদে বর্ধিত সময়ের জন্য বহাল তবিয়তে আছেন। এছাড়া তার অধিনস্থ পদ অতিরিক্ত প্রধান প্রকৌশলীর পদে দীর্ঘদিন ধরে কোনো পদায়ন করা হচ্ছে না। তিনি নিজেই এ পদটিও আকড়ে আছেন। এছাড়া কোনো সহকারী প্রকৌশলীর পদোন্নতি দেয়া হচ্ছে না।

অভিযোগ রয়েছে, ভুয়া বিল ভাউচারে কোটি কোটি টাকা লোপাটের নেতৃত্ব দিচ্ছেন তিনি। কেবলমাত্র খাতা কলমে প্রকল্প বাস্তবায়নের নামে তুলে নেয়া হচ্ছে কোটি কোটি টাকা। দু'দশকের মাধ্যমে গত ১ বছরের ফাইলপত্র পরীক্ষা-নিরীক্ষা করলে সাগর চুরির মতো ঘটনা ধরা পড়বে বলে মনে করছেন শিক্ষা প্রকৌশল অধিদফতরের সৎ কর্মকর্তা ও কর্মচারীরা।

একাধিক সূত্রে জানা গেছে, ঢাকার বেশ কিছু প্রকল্পে অতি গোপনে তাদের ৭/৮ কোটি টাকার কাজের ওয়ার্ক অর্ডার দিয়ে কাজ না করেই বিল তুলে নেয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় ওই সময় শিক্ষা ভবনে তোলপাড় সৃষ্টি হয়। সূত্র দাবি করছে, মতিঝিল আইডিয়াল কলেজের সাড়ে ৪ কোটি টাকার ভুয়া বিল ভাউচার দিয়ে টাকা তুলে নিয়েছেন প্রধান প্রকৌশলীর নেতৃত্বে একটি সিন্ডকেট। রামপুরা বনশ্রীর আইডিয়ালের সাড়ে ৩ কোটি টাকার কাজ একইভাবে আতিক নামের এক ঠিকাদারকে পাইয়ে দিয়ে কাজ না করেই বিল উত্তোলনের পাঁয়তারা করছেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২১
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৯৪২০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.