নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ৬ ফাল্গুন ১৪২৩, ২০ জমাদিউল আউয়াল ১৪৩৮
রাজধানীতে চলছে প্লাস্টিক মেলা
স্টাফ রিপোর্টার
ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তাদের আগমনে জমে উঠেছে আন্তর্জাতিক প্লাস্টিক মেলা। মেশিনারিজ, মোল্ড, কাচাঁমালসহ সারাদেশে ব্যবহৃত বিভিন্ন ধরনের প্লাস্টিক পণ্য প্রদর্শন করা হচ্ছে এ মেলায়। গতকাল শুক্রবার বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে ১২তম ইন্টারন্যাশনাল প্লাস্টিক ফেয়ার-২০১৭ প্রাঙ্গণ ঘুরে এমন চিত্র দেখা গেছে। প্লাস্টিক পণ্য উৎপাদনকারী বিভিন্ন কারখানার ব্যবসায়ী ও উদ্যোক্তারা মেলা শুরুর সঙ্গে সঙ্গে ভিড় করছেন। নিজের কারখানার জন্য প্রয়োজনীয় পণ্যটি মেলার স্টল থেকে যাচাই করে নিচ্ছেন। কেউ কেউ অর্ডার দিয়ে যাচ্ছেন। চার দিনব্যাপী এ মেলায় বিশ্বের ১৪টি দেশের প্লাস্টিক শিল্প সংশ্লিষ্টরা প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। মেলায় কালারপ্লাস মাস্টারব্যাচ, বেস্না মেশিন, মল্ডিং মেশিন, কাঁচামাল,পলিথিন তৈরির মেশিন, ওয়ার পিউরিফিকেশন মেশিনসহ প্লাস্টিক শিল্পে ব্যবহারিত বিভিন্ন প্রকারের মেশিনারিজের প্রর্দশনী করা হচ্ছে। মেলা পরিদর্শন করেছেন কামরুল গ্রুপের চেয়ারম্যান ড. কামরুল আহসান।

তিনি বলেন, প্লাস্টিক শিল্পের প্রসারের জন্য এ মেলার গুরুত্ব অনেক। বিভিন্ন দেশের প্লাস্টিক সেক্টরের প্রতিনিধিরা এসেছেন। তাদের সঙ্গে ব্যবসার বিভিন্ন দিক নিয়ে কথা বলে প্লাস্টিক পণ্য রফতানি বাজারের ধারণা পাওয়া যাচ্ছে। ১২তম প্লাস্টিক মেলায় দেশি ও বিদেশি ৪৫০টির মতো স্টল রয়েছে। প্লাস্টিক শিল্পের প্রসারে স্টলগুলোতে নতুন এবং প্রযুক্তির সমন্বয়ে বিভিন্ন পণ্য সরবরাহ করা হচ্ছে। এতে চায়না, কোরিয়া, তাওয়ান, তুরস্কসহ বিভিন্ন দেশের সুনামধন্য প্লাস্টিক পণ্য ও কাঁচামাল উৎপাদনকারী ও সরবরাহকারী প্রতিষ্ঠান মেলায় তাদের পণ্য প্রদর্শন করছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীফেব্রুয়ারী - ১৮
ফজর৫:১৩
যোহর১২:১৩
আসর৪:১৯
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:৫৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১০৮৪০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.