নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ৬ ফাল্গুন ১৪২৩, ২০ জমাদিউল আউয়াল ১৪৩৮
কাওরানবাজারে সাংবাদিক হত্যা চেষ্টা
সন্দেহজনক গাড়িটি ৬ দিনেও শনাক্ত হয়নি
মামলা নেয়নি পুলিশ
স্টাফ রিপোর্টার
রাজধানীর কাওরানবাজারে ডেইলি অবজারভার পত্রিকার সাংবাদিক মামুনূর রশীদ আহত হওয়ার ঘটনায় 'রহস্যজনক' সেই প্রাইভেটকারটি পুলিশ শনাক্ত করতে পারেনি। এ ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক তেজগাঁও থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ অভিযোগটি নেয়নি। পুলিশ মামলাগ্রহণ না করায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) নিন্দা জানিয়েছে।

সাংবাদিক মামুনূর রশীদ জানিয়েছেন, এ ঘটনায় তিনি আদালতে মামলা দায়ের করবেন। গত ১২ ফেব্রুয়ারি বিকালে মোটরসাইকেলে করে মতিঝিলে তার অফিসে যাওয়ার সময় কাওরানবাজার আন্ডারপাসের কাছে ব্যস্ততম সড়কে এ ঘটনা ঘটে। মামুনূর রশীদ বলেছেন, হত্যার উদ্দেশে একটি প্রাইভেটকার তার মোটরসাইকেলটি অনুসরণ করে ধাক্কা দেয়ার চেষ্টা করছিল। তিনি আত্মরক্ষার্থে ওই প্রাইভেটকারকে সাইড দিতে গিয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ওই অবস্থায় রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন তিনি।

ঘটনার পর তেজগাঁও থানার ওসি মাযহারুল ইসলাম বলেন, ঘটনাস্থলের আশপাশে সিসি ক্যামেরা রয়েছে। ভিডিও ফুটেজ দেখে ঐ গাড়িটি শনাক্ত করা যাবে।

সম্প্রতি ডেইলি অবজারভারে মাদক ব্যবসা নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে দুই জন সংসদ সদস্য ঐ পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী ও প্রতিবেদক মামুনূর রশীদের বিরুদ্ধে দুইটি মামলা করেন। আহত সাংবাদিক জানিয়েছেন, ঘটনার সময় ফার্মগেট থেকে কালো রঙের প্রাইভেটকারটি তার মোটরসাইকেলকে অনুসরণ করছিল। তার বিরুদ্ধে দুই জন সংসদ সদস্যের দায়ের করা মামলার ঘটনার সঙ্গে এর কোনো যোগসূত্র থাকতে পারে।

তেজগাঁও থানার ওসি মাযহারুল ইসলাম জানিয়েছেন, সাংবাদিকের দেয়া অভিযোগে দুই জন সংসদ সদস্যের নাম থাকায় পুলিশের পক্ষ থেকে মামলাটি নেয়া সম্ভব হয়নি। মামলার অভিযোগ থেকে দুই সংসদ সদস্যের নাম বাদ দিলেই মামলাটি গ্রহণ করা হবে।

ক্র্যাবের সভাপতি আবুল সালেহ আকন ও সাধারণ সম্পাদক সরোয়ার আলম এক বিবৃতিতে পুলিশের মামলাগ্রহণ না করায় তীব্র নিন্দা জানিয়েছে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৩
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪২৬৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.