নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ৬ ফাল্গুন ১৪২৩, ২০ জমাদিউল আউয়াল ১৪৩৮
গরুর মাংসের কেজি ৫০০ টাকা!
অর্থনৈতিক রিপোর্টার
মাংস ব্যবসায়ীদের ডাকা ধর্মঘটের কারণে দাম বাড়ছে সব ধরনের মাংসের। আর সপ্তাহের ব্যবধানে এ কারণে গরুর মাংসের দাম দাঁড়িয়েছে কেজিপ্রতি ৫০০ টাকা। গতকাল শুক্রবার রাজধানীর বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, এক সপ্তাহে গরুর মাংসের দাম ১০০ টাকা ও মুরগির দাম বেড়েছে কেজি প্রতি ৩০ থেকে ৪০ টাকা পর্যন্ত। এদিকে বৃহস্পতিবার পর্যন্ত গরুর মাংসের দোকান টানা বন্ধ থাকলেও গতকাল বেশ কয়েক জায়গায় মাংস ব্যবসায়ী সমিতির ধর্মঘট উপেক্ষা করেই দোকান খোলা হয়েছে। এসব দোকানের কয়েকটায় আবার ৫০০ টাকার স্থলে গরুর মাংসের দাম নেয়া হয়েছে ৫২০ টাকাও।

অতিরিক্ত খাজনা আদায় ও চাঁদাবাজি বন্ধসহ চার দফা দাবিতে গত সোমবার থেকে রাজধানীর মাংস ব্যবসায়ীরা গরু-ছাগলের মাংস বিক্রি বন্ধ রেখেছিলেন। তবে এর মধ্যেই গতকাল বেশ কয়েকটি স্থানে দোকান খুলে বসেন স্থানীয় মাংস ব্যবসায়ীরা। তবে এসব দোকানে মাংসের দাম নেয়া হয়েছে প্রকৃত দামের চাইতে ১০০ টাকা বেশি। দেশি গরুর মাংস প্রতি কেজি বিক্রি হয়েছে ৫০০ টাকায় আর খাসির মাংস বিক্রি হয়েছে কেজি প্রতি ৭০০ টাকায়। সেই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে ব্রয়লার মুরগিসহ সব ধরনের মুরগির দামও। কেজি প্রতি ব্রয়লার মুরগি ২০-৩০ টাকা বেড়ে গতকাল বিক্রি হয়েছে ১৬৫ থেকে ১৭৫ টাকায় এবং কক মুরগি ২০০ টাকা থেকে ২৫০ টাকায়। অন্যদিকে দেশি মুরগির দাম ছিল সবচেয়ে বেশি। আকারভেদে এসব মুরগির দাম রাখা হয়েছে প্রকৃত দামের চেয়ে ৩০-৪০ টাকা বেশি। দাম বাড়ার প্রসঙ্গে উত্তর বাড্ডা বাজারের মুরগি ব্যবসায়ী জুনায়েদ দৈনিক জনতাকে বলেন, গরুর মাংসের দোকানে ধর্মঘটের কারণে মুরগির উপর অতিরিক্ত চাপ পড়েছে। যে কারণে সরবরাহে ঘাটতি দেখা দিয়েছে। আর তাই স্বাভাবিকভাবেই মুরুগির দাম বেড়ে গেছে। তবে গরুর মাংসের বেচা-কেনা আবার স্বাভাবিক হলেই মুরগির এই দাম কমে যাবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২৯
ফজর৫:২২
যোহর১২:১২
আসর৪:০৭
মাগরিব৫:৪৬
এশা৭:০১
সূর্যোদয় - ৬:৪০সূর্যাস্ত - ০৫:৪১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১০৫৭১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.