নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ৬ ফাল্গুন ১৪২৩, ২০ জমাদিউল আউয়াল ১৪৩৮
মুক্তিযোদ্ধার জমি দখলে নিতে ভয়াবহ প্রতারণা
মুন্সীগঞ্জের ইউপি চেয়ারম্যান ২ নারীকে ভুয়া ওয়ারিশ সনদ দিয়েছেন
মুন্সীগঞ্জ প্রতিনিধি
মরহুম মুক্তিযোদ্ধার কন্যা পরিচয়ে দুই নারী ইউনিয়ন পরিষদের চেয়াম্যানের কাছ থেকে ওয়ারিশ সার্টিফিকেট সংগ্রহ করে অন্যের জমিদখলের জন্য জাল জালিয়াতির আশ্রয় নিয়ে চালিয়েছে সন্ত্রাসী কর্মকা-। ঘটনা প্রকাশ হয়ে যাওয়ায় ফেঁসে যাচ্ছেন জেলার সদর উপজেলার বজ্রযোগীনি ইউনিয়নের চেয়ারম্যান তোতা মিয়া মুন্সী।

অভিযোগে জানা গেছে, বজ্রযোগীনি ইউনিয়নের বসুপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা আজাহার উদ্দিন গত বছরের ১০ নভেম্বর মারা যান। এ সময় তিনি স্ত্রী আক্তার বানু ও দুই ছেলে রেখে যান। এদিকে মুক্তিযোদ্ধা আজহার দেওয়ান মারা যারার পর থেকেই তার সম্পত্তি দখলে নিতে বেপরোয়া হয়ে ওঠেন তারই ছোট ভাই নিজাম উদ্দিন দেওয়ান ওরফে উকিল কুদ্দুস। আগে থেকেই অসহায় বড় ভাইয়ের পরিবারের সদস্যদের কাছে ১০লাখ টাকা অথবা জমির কিছু অংশ দাবি করেন।

অভিযোগে আরও জানা যায়, উকিল কুদ্দুস রাজধানী থেকে পরিকল্পিতভাবে মুক্তিযোদ্ধা বড় ভাইয়ের জমি দখলে নিতে দুই নারীকে ভাইয়ের কন্যা সাজিয়ে বজ্রযোগীনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোতা মিয়া মুন্সীর কাছ থেকে ওয়ারিশ সনদ সংগ্রহ করে। দুই নারী হলেন, আইরিন সুলতানা (৩৪) ও আফরোজা আক্তার দোলা (৩৭)। এ ঘটনার পর ৬ জানুয়ারি ছোট ভাই উকিল কুদ্দুস ভুয়া ওয়ারিশ সনদ নিয়ে মরহুম মুক্তিযোদ্ধার দ্বিতীয় স্ত্রীর কন্যা পরিচয় দিয়ে বাড়িতে নিয়ে হামলা চালিয়ে জমি দখলের চেষ্টা করে। স্থানীয় লোকজন এগিয়ে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে তাদের তাড়িয়ে দিয়েছেন। এদিকে ঘটনার শিকার মুক্তিযোদ্ধার স্ত্রী আক্তার বানুসহ সন্তানরা বিষয়টি স্থানীয় আত্মীয় স্বজন ও এলাকাবাসীকে জানান জমি দখলের জন্য ঘটনাটি সাজিয়েছেন নিজাম উদ্দিন দেওয়ান ওরফে কুদ্দুস। স্থানীয় লোকজনের অনুসন্ধানে প্রকৃত ঘটনা বেরিয়ে আসে। এলাকার মানুষ জানতে পারেন কন্যা দাবিদার আইরিন সুলতানা (৩৪) প্রকৃত পিতার নাম লিয়াকত হোসেন এবং রাজধানীর যাত্রাবাড়ী থানার ধলপুর, ফরিদাবাদের বাসিন্দা সে এছাড়া আফরোজা আক্তার দোলা (৩৭) আবুল হোসেনের কন্যা তাদের বাসাও রাজধানীর একই এলাকার ধলপুর ৬০/৯ এইচ / ৩ এ। এই নাম ঠিকানায়ই এই দুই নারীর জাতীয় পরিচয়পত্র। এদিকে স্থানীয় সচেতন ব্যক্তিরা বিষয়টি নিয়ে বেজ্রযোগীনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোতা মিয়া মুন্সির সামনে গেলে তিনি নিজের অপকর্ম ঢাকার চেষ্টা করে। স্থানীয় ব্যক্তি ও মুক্তিযোদ্ধার পরিবার জানতে পারেন, সম্পত্তি দখলের জন্য দুই নারীকে ভাড়ায় এনে মুক্তিযোদ্ধার সন্তান সাজিয়ে ওয়ারিশ সনদ সংগ্রহ করে জমি দখলে নিতে বেপরোয়া হয়ে ওঠেন উকিল কুদ্দুস ও তোতা চেয়ারম্যান।

এ ব্যাপারে মুক্তিযোদ্ধা আজাহার উদ্দিন দেওয়ানের সন্তান রাকিব দেওয়ান বাদি হয়ে মুন্সীগঞ্জের ম্যাজিস্ট্রেট ১নং আমলী আদালতে ৩ জনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেছেন। যার মামলা নং ৩৬/১৭ এদিকে ঘটনা জানতে চেয়ে বজ্রযোগীনি ইউনিয়নের চেয়ারম্যান তোতা মিয়া মুন্সীর সাথে যোগাযোগ করলে তিনি সাংবাদিকদের কাছে নিজের অপরাধের কথা স্বীকার করেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ২৮
ফজর৪:০৭
যোহর১১:৫৬
আসর৪:৩১
মাগরিব৬:২৮
এশা৭:৪৫
সূর্যোদয় - ৫:২৭সূর্যাস্ত - ০৬:২৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৫০৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.