নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ৬ ফাল্গুন ১৪২৩, ২০ জমাদিউল আউয়াল ১৪৩৮
হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেঙ্ েএসে রোগীরা সুষ্ঠু সেবা পাচ্ছে না
হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি
হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেঙ্ েলো-ভোল্টেজের অভিযোগে নামমাত্র সেবা প্রদান করে ডাক্তারদের কমিশন বাণিজ্য। গরিব অসহায় দুস্থ রোগীরা প্রকৃত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে বলে অভিযোগ উঠেছে। স্বাস্থ্য কমপ্লেঙ্ েখাওয়ার স্যালাইন, প্যারাসিটামল জাতীয় ২-৪ ধরনের স্বল্প মূল্যের ওষুধ নামমাত্র সরবরাহ করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্টি প্রয়াত সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী এডভোকেট প্রমোদ মানকিন এমপি ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উনি্নতকরণসহ অপারেশন থিয়েটার নির্মাণ করে অপারেশন করার প্রয়োজনীয় যন্ত্রপাতি সরবরাহ করেন। কিছুদিন অপারেশন করা হলেও, দীর্ঘদিন যাবৎ বন্ধ রয়েছে। জানা যায়, অপারেশন থিয়েটারের যন্ত্রপাতিগুলো এখনো সচল রয়েছে। লো-ভোল্টেজের অজুহাতে ডাক্তারদের কমিশন বাণিজ্যের কারণে, উপজেলার অসহায় দুস্থ রোগীরা চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে সেই সাথে অপারেশন থিয়েটারটি বন্ধ রয়েছে। অপরদিকে এঙ্রে মেসিনটিও প্রায় আনুমানিক বিশ বছর যাবৎ অকার্যকর তালাবদ্ধ অবস্থায় পরে আছে। ভর্তি হওয়া রোগীরা জানায়, অত্র কমপ্লেঙ্ েসাধারণ ২-৪টা পরীক্ষা-নিরীক্ষা ছাড়া অন্য সবগুলোই বাইরের প্যাথলোজি থেকে করতে হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক প্যাথলজী ব্যবসায়ী জানায়, আমরা ডাক্তারদের মোটা অঙ্কের টাকা পারসেন্টেজ হিসাবে দিয়ে থাকি পরীক্ষা-নীরিক্ষার জন্য। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এম এ কাদের বলেন, আমাদের হাসপাতালে বেশ কিছু রোগীর অপারেশন করা হয়েছে সফলভাবে। বর্তমানে লো-ভোল্টেজের প্রভাবে অপারেশন বিঘি্নত হচ্ছে। এঙ্রে মেশিনটি দীর্ঘদিন যাবৎ অকার্যকর অবস্থায় পড়ে আছে। অত্র উপজেলায় লো-ভোল্টেজের কারণে এঙ্রে ও আল্ট্রাসনোগ্রাফ করা সম্ভবপর হয়ে উঠে না। তিনি আরো বলেন, যদি সময় উপযোগী একটি ডিজিটাল এঙ্রে মেশিন অত্র স্বাস্থ্য কমপ্লেঙ্ েসরবরাহ করা হয় তাহলে এঙ্রে করা সম্ভব হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ২৫
ফজর৫:০১
যোহর১১:৪৬
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:২০সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৬৩৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.