নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ৬ ফাল্গুন ১৪২৩, ২০ জমাদিউল আউয়াল ১৪৩৮
আদমদীঘির ছাতিয়ান গ্রামে হাত বাড়ালেই মেলে গাঁজা ফেনসিডিল
মাদক ব্যবসা বন্ধে কাফনের কাপড় পরে অভিনব প্রতিবাদ
আদমদীঘি (বগুড়া) থেকে বেনজীর রহমান
আদমদীঘির ছাতিয়ানগ্রাম বাজার চৌধুরীপাড়া ও আশপাশের কয়েকটি গ্রামের আনাচে কানাছে ছেঁয়ে গেছে মাদকের ভয়াবহতা। স্থানীয় চেয়ারম্যানসহ সচেতন মহল চেষ্টা করেও থামাতে পারছেন না মাদক বেচা-কেনা ও সেবনকারীদের দৌরাত্ব। এলাকার মাদকের রানী বলে খ্যাত আছমা নামের এক নারী মাদক ব্যবসায়ীর কাছে যেন পুরো প্রশাসন জিম্মী হয়ে পড়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে এলাকায় মাদকের ভয়াবহতা রোধে শরীরে কাফনের কাপড় পোরে বাবলু (৫০) নামের এক ব্যক্তি ছাতিয়ানগ্রাম রাস্তায় শুয়ে অভিনব কায়দায় প্রতিবাদ জানান। এ সময় সান্তাহার-আক্কেলপুর রাস্তায় প্রায় ১ঘন্টা সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। বেলা ১০টায় পুলিশ ও স্থানীয় নেতাকর্মীদের হস্তক্ষেপে প্রত্যাহার করা হয়।

স্থানীয়রা জানায়, আদমদীঘির ছাতিয়ানগ্রাম বাজার চৌধুরীপাড়া অন্তাহার রেলগেটসহ বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবত দেশীয় মদ তৈরি ফেনসিডিল হেরোইন, এ্যাম্পুল গাঁজাসহ নানা রকমের মাদকদ্রব্য বেচা কেনা ও সেবন চলে আসছে। মাদকের মরণ নেশায় আক্রান্ত হয়ে ধংস হয়ে যাচ্ছে গ্রামের সাধারণ যুব সমাজ ও স্কুল কলেজগামী ছাত্ররা। ছাতিয়ানগ্রাম এলাকায় মাদকদ্রব্য পুরো নিয়ন্ত্রণ করে আছমা নামের এক নারী মাদকব্যবসায়ী ও তার নিযুক্ত কিছু লোক বলে স্থানীয়দের অভিযোগ। মাদকব্যবসায়ী আছমা ও তার ছেলেকে পুলিশ বেশ কয়েকবার মাদকসহ গ্রেফতার করে আদালতে সোর্পদ করলেও জামিনে বেরিয়ে এসে আবার জড়িয়ে পড়ে এই সর্বনাশা ব্যবসায়। বর্তমানে ছাতিয়ানগ্রাম বাজার, চৌধুরীপাড়া, অন্তাহার, ইশবপুর, দুর্গাপুর গ্রামসহ গুরুত্বপুর্ণ স্থানে এক শ্রেনির মাদকব্যবসায়ী পাইকারী ও খুচরা গাঁজা হেরোইন, মদ, ফেনসিডিল, এ্যাম্পোলসহ নানা মাদকদ্রব্য আনাছে কানাছে অবাধে কেনা-বেচা করে চলেছে। হাত বাড়ালেই মিলছে হরেক রকম নেশার সর্বনাশা এই মাদক। পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর মাঝে মধ্যে অভিযান চালিয়ে কিছু মাদকসেবীদের আটক করলেও মুল বিক্রেতারা রয়েছে ধরাছোঁয়ার বাহিরে।

এ দিকে ছাতিয়ানগ্রাম এলাকায় মাদকব্যবসা বন্ধের দাবিতে গত বৃহস্পতিবার সকালে বাবলু নামের এক ব্যক্তি শরীরে কাফনের কাপড় জড়িয়ে রাস্তায় শুয়ে প্রতিবাদ জানান। ছাতিয়ানগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল হক জানান এলাকায় মাদক নিয়ন্ত্রণে উপজেলা আইনশৃঙ্খলা কমিটিতে বারবার জানানো হলেও ব্যবস্থা নেয় না। ওসি শওকত কবির জানান ছাতিয়ানগ্রামে মাদক নিয়ন্ত্রণে সর্বক্ষণিক অভিযান চলছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ২৮
ফজর৪:০৭
যোহর১১:৫৬
আসর৪:৩১
মাগরিব৬:২৮
এশা৭:৪৫
সূর্যোদয় - ৫:২৭সূর্যাস্ত - ০৬:২৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৫২৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.