নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ২ ফাল্গুন ১৪২৪, ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৯
খালেদা জিয়াকে অন্য কোনো মামলায় গ্রেফতার দেখানো হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী
স্টাফ রিপোর্টার
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অন্য কোনো মামলায় গ্রেফতার দেখানোর খবর সত্য নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে আরও তিনটি মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে। এর মধ্যে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লায় বাসে পেট্রল বোমা হামলার ঘটনায় করা মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে বলে সংবাদ প্রকাশ হয়েছে। এর বাইরে ২০০৭ ও ২০০৮ সালে করা দুটি মামলায় তাকে কারাগারে হাজির করার আদেশ এসেছে।

এ ছাড়াও খালেদা জিয়ার বিরুদ্ধে মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিকৃত তথ্য দেয়ার অভিযোগে নড়াইলে করা একটি মামলায় এবং ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ঢাকায় করা আরও একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে।

গতকাল মঙ্গলবার সচিবালয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে যেসব মামলার ওয়ারেন্ট আছে সেসব মামলায় তাকে এখনো আটক দেখানো হয়নি বা দেখানো হবেও না। কয়েকদিন ধরে যেটা গণমাধ্যমে প্রচার হচ্ছে এটা ভুল ইনফরমেশন ছিল।

মন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শুধুমাত্র জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় জেল হেফাজতে রয়েছেন। উনি আদালত কর্তৃক যে মামলায় দ-প্রাপ্ত হয়েছেন সেই মামলায় তিনি কারাবন্দী আছেন। এছাড়া অন্য কোন মামলায় তাকে শোন এ্যারেস্ট দেখানে হয়নি। বা এ ধরনের কোন কিছু আমলে আনা হয়নি। তার নামে আরও দুটি মামলা রয়েছে, সেগুলোতে তিনি যথাসময়ে আদালতে যাবেন এখানে আমাদের করার কিছু নেই। আর দুটি মামলায় জামিনে আছেন। আর তার নামে যেসব মামলা আছে যেমন শাহবাগ থানার একটি ও বড় পুকুরিয়া কয়লা খনি মামলায় আগামী চলতি মাসের ১৮ তারিখে হাজিরা দিতে যাবেন।

অন্য এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেখুন তিনি (খালেদা জিয়া) ঐসব মামলায় সময় মত যদি কোর্টে হাজিরা দেন, তখন কোর্টই সিদ্ধান্ত নেবে কোন মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে।

খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত করতে সরকার চেষ্টা করছে-বিএনপি'র এমন অভিযোগের বিষয়ে এক প্রশ্নে আসাদুজ্জামান খান বলেন, সরকার অতি উৎসাহী হয়ে কোন কিছুই করছে না বরং আদালত যেভাবে নির্দেশনা দেন, আইনশৃঙ্খলা বাহিনী বা সরকার তার বাইরে যাননি, যাবেনও না। আমরা শুধু আদালতের সিদ্ধান্ত ইমপ্লিমেন্ট করছি। খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি'র মানববন্ধনে বাধা না দেয়া সরকারের অবস্থানের কোনো পরিবর্তন কি না-এমন প্রশ্নও ছিল মন্ত্রীর কাছে। তিনি বলেন, দেখুন সরকার আগেও কখনো অতি উৎসাহী হয়ে কিছু করেনি, এখনও করছে না। তারা যে পর্যন্ত যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি না করে এবং কোনো খারাপ পরিস্থিতির সৃষ্টি না করে ততক্ষণ পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনো অ্যাকশন নেয় না।

আপনারা দেখেছেন পুলিশের কাছ থেকে রাইফেল ছিনিয়ে নিয়ে পুলিশকে মারা হয়েছে, প্রিজনভ্যান ভাঙা হয়েছে, সেখান থেকে আসামি ছিনিয়ে নেয়া হয়েছে। আমরা ভিডিও ফুটেজ দেখে যাদেরকে চিহ্নিত করতে পেরেছি তাদেরকে গ্রেফতার করেছি। তার বাইরে কাউকে গ্রেফতার করা হয়নি।

খালেদা জিয়াকে সুযোগ সুবিধা ছাড়া পরিত্যক্ত কারাগারে রাখা বা পায়ে সমস্যা থাকলেও দোতলায় রাখার বিষয়ে বিএনপি'র অভিযোগের বিষয়ে মন্ত্রী বলেন, দেখুন এটা তার সামাজিক মর্যাদার বিবেচনায় করা হয়েছে। তাকে দীর্ঘ পথ দূরে কাশিমপুর কিংবা কেরানিগঞ্জ নিয়ে গেলে সেখান থেকে আনা নেয়া সমস্যা তৈরি হবে। সেখানে অনেক বেশি কয়েদি থাকায় তার জন্য সমস্যা তৈরি হবে। এজন্য তার সামাজিক মর্যাদা বিবেচনা করেই তাকে এখানে রাখা হয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ২৪
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৩
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৯৮৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.