নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ২ ফাল্গুন ১৪২৪, ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৯
দ্রব্যমূল্য হরাস ও জনগণের ভোটাধিকার নিশ্চিতসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন
স্টাফ রিপোর্টার
দ্রব্যমূল্য হরাসকরণ, জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণসহ দেশের সার্বিক পরিস্থিতি অনুকুলে রাখার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ফিরোজা বেগমের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে

বক্তারা বলেন, আমরা দেশবাসী আজ ভয়াবহ সঙ্কটে দিন অতিবাহিত করছি। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে আমরা খেটে খাওয়া মানুষ খুবই কষ্টে জীবনযাপন করছি। মাঝে মাঝে পেট ভরে ভাতও খেতে পারি না। চাল, পিঁয়াজ, মরিচসহ সব পণ্য এখন ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। দ্রব্যমূল্যের দাম না কমালে আমাদের না খেয়ে মরা ছাড়া আর কোনো উপায় নেই। এমন পরিস্থিতির মধ্যে বর্তমানে মানুষের কথা বলা ও ভোটের অধিকারও খর্ব করা হয়েছে। ভোটের অধিকার খর্ব করার উৎকৃষ্ট উদাহারণ ২০১৪ এর ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচন। মানুষ তার সাংবিধানিক অধিকার থেকে সেই দিন বঞ্চিত হয়েছিলো। আর তাই আজ সময় এসেছে নিজেদের অধিকার সম্পর্কে সবাইকে সজাগ হওয়ার। যার মূলে রয়েছে ভোটাধিকার নিশ্চিতকরণ। এর সাথে আরেকটি বিষয় যোগ হয়েছে তা হলো বিচার বিভাগের স্বাধীনতা। কিছুদিন আগে প্রধান বিচারপতিকে নিয়ে যে নাটক হয়েছে তা দেশবাসী সবাই জানে। এছাড়া সমপ্রতি যে প্রধান বিচারপতি নিয়োগ দেয়া হয়েছে। সে সম্পর্কেও দেশবাসী অনেক কিছু জানে। সুতরাং আমরা এসব নাটক থেকে রেহাই চাই।

বক্তারা আরও বলেন, গত ৮ ফেব্রুয়ারি একটি মামলার রায় ঘোষণা করা হয়েছে। এই রায়কে কেন্দ্র করে ইতোমধ্যে জনমনে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে। দেশবাসীর আশঙ্কা এই রায়কে কেন্দ্র করে যেকোনো সময় দেশ অস্থিতিশীল হয়ে উঠতে পারে। তাই এই মানববন্ধন থেকে সরকার, প্রশাসন ও রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানাবো যে, আপনারা প্রতিহিংসা পরায়ণ হয়ে কেউ এমন কোনো কর্মকা- করবেন না, যাতে দেশের সাধারণ মানুষের ক্ষতি হয়। বিশেষ করে বিচার বিভাগকে বলবো, আপনারা কারো আদেশে বিচার বিভাগতে কলুষিত করবেন না। আপনারা জাতির ভরসা, যা সঠিক তারই পক্ষে রায় দিবেন। তানা হলে দেশে অরাজকতা সৃষ্টি হবে। তাই দেশের পরিস্থিতি অনুকুলে রাখতে সবার প্রতি জোর আহ্বান জানাচ্ছি।

মানববন্ধনে এসময় আরও উপস্থিত ছিলেন, খোরশেদ আলম, আব্দুল কুদ্দুস, মো. হেলাল, যুবরাজ মো. সেলিম প্রমুখ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১৭
ফজর৪:১৫
যোহর১২:০৩
আসর৪:৩৮
মাগরিব৬:৩৪
এশা৭:৫০
সূর্যোদয় - ৫:৩৪সূর্যাস্ত - ০৬:২৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৫৫৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.