নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১২ ফেব্রুয়ারি ২০১৯, ৩০ মাঘ ১৪২৫, ৬ জমাদিউস সানি ১৪৪০
প্রেসিডেন্টের পদত্যাগের দাবিতে বিক্ষোভ হাইতিতে নিহত ৪
জনতা ডেস্ক
হাইতির রাজধানী পোর্ট-অ-প্রিন্স ও অন্যান্য শহরে চার দিন ধরে চলা সরকার বিরোধী বিক্ষোভে অন্তত চার জন নিহত হয়েছেন। দেশটির প্রেসিডেন্ট জোভনেল মুয়িজের পদত্যাগ দাবি করা বিরোধীদলীয় বিক্ষোভকারীরা সড়কে টায়ার জ্বালিয়ে ও রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছে, তারা নিরাপত্তা বাহিনীর দিকে পাথরও নিক্ষেপ করছে; খবর বিবিসির। মুয়িজ ও অন্যান্য কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন তারা। হাজার হাজার লোক রাস্তায় নেমে সরকার বিরোধী বিক্ষোভে যোগ দিয়েছে।

২০০৮ সালের পর উন্নয়ন কাজ চালানোর জন্য হাইতিকে ঋণ দিয়েছিল ভেনেজুয়েলা। সরকারি কর্মকর্তারা ও সাবেক মন্ত্রীরা ওই ঋণের অর্থ আত্মসাৎ করেছেন বলে সমপ্রতি আদালতের এক প্রতিবেদনে অভিযোগ করা হয়েছে। এই ঘটনায় প্রেসিডেন্ট মুয়িজও জড়িত আছেন বলে প্রতিবেদনে বলা হয়েছে। তারপর থেকেই প্রেসিডেন্টের পদত্যাগ দাবি করে রাস্তায় নেমেছে দেশটির বিরোধী দলগুলো।

রাজনৈতিক এই অস্থিরতার কারণে দেশটির অনেকগুলো শহরের মেয়র আসন্ন কার্নিভাল উৎসব বাতিল করেছেন। মার্চের প্রথমদিকে উৎসবটি হওয়ার কথা রয়েছে। প্রেসিডেন্ট মুয়িজ ২০১৭ সাল থেকে ক্ষমতায় আছেন। বিরোধীদলগুলোর প্রতি আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন তিনি, কিন্তু কোনো সুবিধা করতে পারেননি। ক্যারিবিয়ান দেশগুলোর মধ্যে হাইতি সবচেয়ে গরিব। দেশটির ৬০ শতাংশ লোক জীবনধারণের জন্য প্রতিদিন ১৭০ টাকার চেয়েও কর্ম অর্থ খরচ করেন।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ৭
ফজর৩:৫০
যোহর১২:০৩
আসর৪:৪৩
মাগরিব৬:৫২
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১৬সূর্যাস্ত - ০৬:৪৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১০৬৯৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.