নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১২ ফেব্রুয়ারি ২০১৯, ৩০ মাঘ ১৪২৫, ৬ জমাদিউস সানি ১৪৪০
ভবিষ্যতে সংরক্ষিত নারী আসন কমানো হবে : কাদের
স্টাফ রিপোর্টার
ভবিষ্যতে সংরক্ষিত নারী আসন সংখ্যা বাড়ানো নয়, কমানোর বিষয়ে ভাবা হবে এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সোমবার বিকেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, নারীরা এখন অনেক এগিয়েছে। সাধারণ আসনে নারীরা প্রতিদ্বন্দ্বিতা করেই এগিয়ে যাবে। ইউনিয়ন পরিষদ থেকে উপজেলা পরিষদ পর্যন্ত সব নির্বাচনেই সাধারণ আসনে নারীদের মনোনয়ন দেয়া হচ্ছে। এই সংখ্যা আরো বাড়ানো হবে। ইতোমধ্যে অনেক নারী সাধারণ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়েছেন। কোনো কোনো ক্ষেত্রে নারী প্রার্থীর জনপ্রিয়তা কম হলেও আমরা তাকে মনোনয়ন দিচ্ছি। আগামী উপজেলা পরিষদ নির্বাচনেও অনেক নারী মনোনয়ন পাবেন। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এবার নারী আসনে সংসদ সদস্য পদে মনোনয়ন দেয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী অনেক পরীক্ষা-নিরীক্ষা করেছেন। বিশেষ করে আন্দোলন-সংগ্রামে যেসব নারীর অংশগ্রহণ ছিল, তাদের এবার প্রধানমন্ত্রী মূল্যায়ন করেছেন। শুধু তাই নয়, দেশ, জাতি ও মুক্তিযুদ্ধে যেসব পরিবারের অবদান রয়েছে- যারা এতদিন বঞ্চিত ছিলেন মনোনয়ন দেয়ার ক্ষেত্রে তাদের অগ্রাধিকার দেয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, বর্তমান সরকারের আমলে সব নির্বাচনই দেশ-বিদেশে গ্রহণযোগ্যতা পেয়েছে। ইউরোপ, আমেরিকার উন্নত দেশগুলো নির্বাচন মেনে নিয়েছে। জাতিসংঘ প্রশংসা করেছে। নির্বাচন নিয়ে নালিশ করা বিএনপির অভ্যাসে পরিণত হয়েছে কিন্তু এসব কথা জনগণের কাছে হাস্যকর। জাতীয় সংসদ নির্বাচনের পর উপজেলা নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। উপজেলা নির্বাচনেও ভরাডুবি হবে_ এই হয়ে বিএনপি অংশ না নেয়া সিদ্ধান্ত নিয়েছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ২০০১ সালে জাতীয় নির্বাচনের পর সাদেক হোসেন খোকা যখন ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। ঐ নির্বাচনে ১০ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেননি। বিএনপি কি তাদের অতীত ভুলে গেছে- প্রশ্ন রাখেন তিনি।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৫
ফজর৪:৫৪
যোহর১১:৪৩
আসর৩:৩৭
মাগরিব৫:১৬
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১২সূর্যাস্ত - ০৫:১১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬০৯২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.