নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১২ ফেব্রুয়ারি ২০১৯, ৩০ মাঘ ১৪২৫, ৬ জমাদিউস সানি ১৪৪০
সংসদে বিদ্যুৎ প্রতিমন্ত্রী
বিদ্যুৎ বিল বকেয়া ৬৮৮২৯৫ কোটি, শীর্ষে শিক্ষামন্ত্রণালয়
সংসদ রিপোর্টার
সরকারি, আধা সরকারি, বেসরকারি ও প্রাইভেট সংস্থায় বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে ৬ লাখ ৮৮ হাজার ২৯৫ কোটি টাকা। এর মধ্যে বিভিন্ন মন্ত্রণালয়ও রয়েছে। গত বছর অক্টোবর পর্যন্ত হিসাব অনুযায়ী এই বকেয়া বিলের মধ্যে সব চেয়ে বেশি বকেয়া রয়েছে শিক্ষা মন্ত্রণালয়ে ৩২ হাজার ৩৪০ কোটি টাকা।

গতকাল সোমবার জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্নোত্তরপর্বে আওয়ামী লীগের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর লিখিত প্রশ্নের উত্তরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এ তথ্য জানান।

সংসদে বিদ্যুৎ প্রতিমন্ত্রীর দেয়া তথ্যে ৬ হাজার ৮৮২ কোটি ৯৫ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়ার মধ্যে সবচেয়ে কম বকেয়া রয়েছে শিল্প মন্ত্রণালয়ে মাত্র ২ হাজার টাকা। বিদ্যুৎ বিল সর্বোচ্চ বকেয়ার দিক থেকে দ্বিতীয় অবস্থানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। এই মন্ত্রণালয়ে বকেয়া রয়েছে ১৪২ কোটি ৪৮ লাখ টাকা। তৃতীয় অবস্থানে রয়েছে খাদ্য মন্ত্রণালয় ১২৮ কোটি ৩ লাখ ৮৬ হাজার টাকা। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে ৭৮ কোটি ১৬ লাখ ৩ হাজার টাকা, স্বরাষ্ট্রমন্ত্রণালয় ৬২ কোটি ৪ লাখ ৯৬ হাজার, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে ৪৯ কোটি ২২ লাখ ৬ হাজার টাকা।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ২৭ কোটি ১১ লাখ ৬ হাজার টাকা, আইন ও বিচার মন্ত্রণালয় ৬ কোটি ৯ লাখ ৯৫ হাজার টাকা, ভূমি মন্ত্রণালয় ১০ কোটি ৩ লাখ ৯২ হাজার টাকাসহ ৪০টি মন্ত্রণালয়ের কাছে মোট ৬৪২ কোটি ৯৮ লাখ টাকা বকেয়া রয়েছে।

এছাড়া সরকারি সংস্থার কাছে ৬৪২ কোটি ৯৮ লাখ টাকা, আধা সরকারি/বেসরকারি সংস্থা ৭৬৩ কোটি ৯০ লাখ, প্রাইভেট প্রতিষ্ঠানের কাছে ৫ হাজার ৪৭৬ কোটি ৬ হাজার টাকা বকেয়া।

বিদ্যুতের বকেয়া বিল আদায় প্রসঙ্গে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, বকেয়া বিদ্যুৎ বিল আদায়ের লক্ষ্যে টাঙ্ফোর্স গঠন করে ঝটিকা অভিযান পরিচালনা করা হয়। বিল খেলাপি ও অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারীদের বিরুদ্ধে প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ১৬
ফজর৪:২৯
যোহর১১:৫৪
আসর৪:১৯
মাগরিব৬:০৫
এশা৭:১৮
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৬:০০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫১৯২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.