নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১২ ফেব্রুয়ারি ২০১৯, ৩০ মাঘ ১৪২৫, ৬ জমাদিউস সানি ১৪৪০
সিরিয়া ভেনেজুয়েলা থেকে যুক্তরাষ্ট্রকে সরে যেতে হবে : মেনন
স্টাফ রিপোর্টার
সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, সিরিয়া ও ভেনেজুয়েলা থেকে যুক্তরাষ্ট্রকে সরে আসতে হবে। সেসব দেশগুলোয় মার্কিনিদের আগ্রাসন থেকে মুক্ত করে দিতে হবে। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে উত্তর কোরিয়ার সমাজতন্ত্রের প্রবক্তা কিম জং ইলের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মেনন বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর যখন সারা পৃথিবীতে সমাজতন্ত্রের পতন ঘটছিল ঠিক তখনি উত্তর কোরিয়ার অন্যতম নেতা কিম জং তার বলিষ্ঠ নেতৃত্বে উত্তর কোরিয়ায় সমাজতন্ত্রকে ধরে রেখেছিলেন। সেইজন্য আজও জাতি তাকে 'শাইনিং স্টার' বলে আখ্যায়িত করছে।

উত্তর কোরিয়ার বর্তমান নেতা কিম জং উনকে সফল রাষ্ট্রনায়ক উল্লেখ করে তিনি বলেন, কিম জং উন একজন সফল রাষ্ট্রনায়ক। ডোনাল্ড ট্রাম্প বলেছিল উত্তর কোরিয়াকে পিঁপড়ার মতো গুঁড়িয়ে দেব। কিন্তু তিনি তা পারেননি। পরবর্তীতে উনের সাথে তাকে আলোচনায় বসতে হয়েছে। আগামী ২৭ থেকে ২৮ ফেব্রুয়ারি ভিয়েতনামে এই দুই নেতার মধ্যে আবারও বৈঠক অনুষ্ঠিত হবে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্টেট অব দ্য ইউনিয়ন ভাষণে সমপ্রতি তাদের দ্বিতীয় বৈঠকের স্থান সম্পর্কে ঘোষণা দিয়েছেন। এ বৈঠক ফলপ্রসূ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন উত্তর কোরিয়ার এম্বাসেডর পাকআসং ইউপ, বাংলাদেশ ইনস্টিটিউট অব জেসুর সভাপতি শেখ রফিকুল ইসলাম বাবু প্রমুখ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ১২
ফজর৪:১২
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৮
এশা৭:৫৫
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১১৪৩৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.