নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১২ ফেব্রুয়ারি ২০১৯, ৩০ মাঘ ১৪২৫, ৬ জমাদিউস সানি ১৪৪০
ডাকসু'র তফসিল ঘোষণায় ছাত্রলীগ সন্তুষ্ট ছাত্রদল ও বামপন্থীদের ক্ষোভ প্রকাশ
বিশ্ববিদ্যালয় রিপোর্টার
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করায় ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে স্বাগতম জানালেও ক্ষোভ প্রকাশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল, প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য।

গতকাল সকাল সাড়ে ১০টায় ডাকসু নির্বাচনের চিফ রিটার্নিং অফিসার অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান তফসিল ঘোষণা করেন। এতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে স্বাগত জানিয়ে বেলা ৩টার দিকে শুভেচ্ছা মিছিল ও সমাবেশ করে ছাত্রলীগ।

মিছিল পরবর্তী সমাবেশে প্রশাসনকে স্বাগত জানিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, আমাদের এই ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের জন্ম দিয়েছে। তার নেতৃত্ব দিয়েছিল এই ডাকসু। সেই পুরনো ইতিহাস, দীর্ঘ ২৮ বছর পর আমরা ডাকসু ফিরে পেয়েছি। ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। এটাকে আমরা স্বাগত জানাই।

এদিকে হলের ভেতরে ভোটকেন্দ্র এবং সহাবস্থান নিশ্চিত না করেই ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করায় ক্ষোভ প্রকাশ করেছে ছাত্রদল। বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগের প্রতি পক্ষপাতিত্ব করে তফসিল ঘোষণা করেছে উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী বলেন, আমাদের দাবি ছিল হলের বাইরে ভোটকেন্দ্র এবং তফসিলের আগে সহাবস্থান নিশ্চিত করা। আমাদের দাবি না মেনে তফসিল ঘোষণা করায় আমরা প্রতিবাদ জানাচ্ছি। প্রশাসন তাদের দাবি মেনে নিয়ে পুনরায় তফসিল ঘোষণা করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। দাবি না মানলে আলোচনা করে পরে কর্মসূচি দেয়া হবে বলেও জানান তিনি।

তফসিল ঘোষণার পর দুপুর ১টার দিকে ভোটকেন্দ্র আবাসিক হলের বাইরে একাডেমিক ভবনে করার দাবিতে বিক্ষোভ করেছে বামপন্থী প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য।

দুই জোটের পক্ষ থেকে সমাবেশে বক্তব্য দেন প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দিলীপ রায়। ডাকসু নির্বাচনের জন্য গণতান্ত্রিক পরিবেশ দাবি করে তিনি বলেন, হলের বাইরে ভোটকেন্দ্র না করা হলে নির্বাচন প্রভাবমুক্ত হবে না। হলগুলোতে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনের যে আধিপত্য রয়েছে, তার প্রভাব নির্বাচনের ওপর পড়বে। সন্ত্রাস-দখলদারিমুক্ত পরিবেশে ডাকসু নির্বাচন হতে হবে।

সমাবেশে অন্যদের মধ্যে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি জি এম জিলানী শুভ ও সাধারণ সম্পাদক লিটন নন্দী, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক জাহিদ সুজন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি ইমরান হাবিব রুমন ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহ-সভাপতি সাদেকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীফেব্রুয়ারী - ২৪
ফজর৫:০৯
যোহর১২:১২
আসর৪:২২
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৬:২৫সূর্যাস্ত - ০৫:৫৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৭১৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.