নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১২ ফেব্রুয়ারি ২০১৯, ৩০ মাঘ ১৪২৫, ৬ জমাদিউস সানি ১৪৪০
চট্টগ্রামে গৃহকর্মী হত্যা মামলা নিতে ওসিকে আদালতের নির্দেশ
পটিয়া (চট্টগ্রাম) থেকে সেলিম চৌধুরী
চট্টগ্রামের কুসুম আক্তার (১৯) নামের এক গৃহকর্মীকে খুনের অভিযোগে হোমিও চিকিৎসক দম্পতি ও তাদের মেয়ের বিরুদ্ধে হত্যা মামলা নিতে ফটিকছড়ি থানার ওসিকে নির্দেশ দিয়েছে আদালত। গত রোববার চট্টগ্রামের সিনিয়র জ্যুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৫ এর ভারপ্রাপ্ত বিচারক শহীদুল্লাহ কায়সার এ আদেশ দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী এড. এমরান নাঈম বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালত মামলাটি এফআইআর হিসেবে নথিভুক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ওসি ফটিকছড়িকে নির্দেশ দেন।

গত বছরের ১ নভেম্বর বৃহস্পতিবার চট্টগ্রামের বিচারিক হাকিম শিপলু কুমার দে-এর আদালতে একটি সিআর মামলা করেন নিহত ভিকটিম কুসুমের বাবা রমজান আলী (৪৪)। এতে আসামীরা হলেন- মো. মোস্তফা মজুমদার (৪৮), তার স্ত্রী ফেরদৌস মজুমদার (৪৪) ও তাদের মেয়ে স্মৃতি মজুমদার (২৭)। তারা ফটিকছড়ির বিবিরহাটের কোটেরপাড় এলাকার বাসিন্দা। নগরীর জিইসি মোড় এলাকায় ভাড়া বাসায় থাকেন।

বাদীর আইনজীবী এড. এমরান বলেন, স্বামী-স্ত্রী দুজনই হোমিও চিকিৎসক এবং চেম্বার করেন কোটেরপাড় এলাকায়। আদালত উক্ত মামলাটি গ্রহণ করে ফটিকছড়ি এবং খুলশি থানার ওসিকে এবিষয়ে কোন মামলা বা অপমৃত্যু মামলা হয়েছে কিনা সে বিষয়ে প্রতিবেদন দেয়ার আদেশ দেন।

মামলায় উল্লেখ করা হয়, বাদী ফটিকছড়ির কাঞ্চননগর রক্তছড়িকুল এলাকার গ্রামের বাসিন্দা। তিনি পেশায় ভ্যান চালক। তার মেয়ে কুসুম জিইসি মোড়ে আসামীদের বাসায় মাসিক দেড় হাজার টাকায় গৃহকর্মী হিসেবে ৭ মাস যাবৎ কাজ করে আসছিলেন। হঠাৎ ২০১৮ সালের ২৪ই অক্টোবর রাত ৩টার দিকে আসামীরা বাদীকে ফোন করে জানান, কুসুম গুরুতর অসুস্থ। এর ২ ঘন্টা পর আসামিরা বাদীর বাড়ির উঠানে গিয়ে বাদীকে ডেকে তোলেন। তারা বাদীকে বলেন, তার মেয়ে বেঁচে নেই, তারা লাশ নিয়ে এসেছেন। এরপর তারা কুসুমের লাশ উঠানে রেখে কৌশলে শহরে চলে যান। গ্রামের লোকজন লাশ দাফন করেন। কুসুমের মৃত্যু সম্পর্কে আসামীদের সাথে বাদী যোগাযোগ করলে বিভিন্ন সময় বিভিন্ন রকমের কথা বলেন। এতে বাদীর সন্দেহ হওয়ায় ফটিকছড়ি থানায় এজাহার দিতে যান। থানায় মামলা না নেয়ায় আদালতের আশ্রয় নেন বাদী। অবশেষে আদালতের নির্দেশে ফটিকছড়ি থানায় গৃহকর্মী কুসুম আকতার হত্যা মামলা নেওয়ার নির্দেশ দেয়।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৩
ফজর৫:১১
যোহর১১:৫৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:১২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৬৬১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.