নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১২ ফেব্রুয়ারি ২০১৯, ৩০ মাঘ ১৪২৫, ৬ জমাদিউস সানি ১৪৪০
পোল্ট্রি মিডিয়া এওয়ার্ড পেলেন ১৯ সাংবাদিক
স্টাফ রিপোর্টার
পোল্ট্রি শিল্পের ভবিষ্যৎ সম্ভাবনা ও সম্ভব সমস্যা নিয়ে সাংবাদ প্রতিবেদন করা ১৯ জন সাংবাদিকে 'পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড' দিয়েছে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)। গতকাল সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক অনুষ্ঠানের মাধ্যমে সাংবাদিকদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও প্রাইজমানি তুলে দেয়া হয়। পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৮ তে টিভি ও রেডিও ক্যাটাগরিতে ৩জন, দৈনিক সংবাদপত্র ক্যাটাগরিতে ৩জন, বার্তা সংস্থা অনলাইন ক্যাটাগরিতে ১জন, ঢাকার বাইরে থেকে প্রকাশিত সংবাদ প্রতিবেদন ক্যাটাগরিতে ১জন এবং পোল্ট্রি ও কৃষি বিষয়ক ম্যাগাজিন বা অনলাইন ক্যাটাগরিতে ১জনসহ মোট ৯জন সাংবাদিকে এ পুরস্কার দেয়া হয়। এছাড়াও প্রথমবারের মতো 'রাইজিং পোল্ট্রি রিপোর্টার্স' পুরস্কার দেয়া হয় টেলিভিশনের ৫জন ও দৈনিক সংবাদপত্রের ৫জন সাংবাদিকে।

প্রথম পুরস্কার বিজয়ীকে ৫০ হাজার টাকা, দ্বিতীয় বিজয়ীকে ৪০ হাজার টাকা ও তৃতীয় বিজয়ীকে ৩০ হাজার টাকার প্রাইজমানি দেয়া হয়। এছাড়া 'রাইজিং পোল্ট্রি রিপোর্টার্স' ১০ জন সাংবাদকে ১০ হাজার টাকা করে প্রাইজামানি দেয়া হয়। একইসঙ্গে সকলকে ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হয়।

প্রধান অতিথি প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক বলেন, প্রোটিনের বড় যোগানদাতা এখন পোল্ট্রি। শুধু দেশেই নয় সারা পৃথিবীজুড়েই ডিম ও মুরগির মাংসের চাহিদা বাড়ছে। ডিম নিয়ে বিস্তর গবেষণাও হচ্ছে। ভিটামিন এবং ওমেগা ফ্যাটি এসিডের চাহিদা পূরণ থেকে শুরু করে ওজন কমানো, টাইপ-২ ডায়াবেটিস প্রতিরোধ এমনকি ক্যান্সার ওষুধ হিসাবেও ডিমকে কাজে লাগানোর চেষ্টা চলছে। বর্তমানে সরকার পোল্ট্রি শিল্পের উন্নয়নে সর্বাত্নক সহায়তা দিয়ে যাচ্ছেন। স্বল্পতম সময়ে যেন রফতানি শুরু করা যায় সে চেষ্টাও করা হচ্ছে।

জুরি বোর্ডের পর্যবেক্ষণে আব্দুল কাইয?ুম বলেন, বিগত কয়েক বছর গণমাধ্যমে পোল্ট্রি বিষয়ক রিপোর্টের সংখ্যা বেড়েছে, একই সাথে বেড়েছে এ বিষয়ক প্রতিবেদনের মান। তবে নারী সাংবাদিকদের অংশগ্রহণ বেশ কম। পোল্ট্রি শিল্পের বিস্তার মূলত গ্রামীন এলাকাগুলোতে তাই ঢাকার বাইরে কর্মরত সাংবাদিকদের পোল্ট্রি রিপোর্টিং বিষয়ে প্রশিক্ষণ আয়োজন করা প্রয়োজন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিপিআইসিসি সভাপতি মসিউর রহমান, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক, একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল, যমুনা টেলিভিশনের বিজনেস এডিটর সাজ্জাদ আলম খান তপু প্রমুখ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ২১
ফজর৪:১৭
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩০
এশা৭:৪৬
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৬৭৭.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.