নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১২ ফেব্রুয়ারি ২০১৯, ৩০ মাঘ ১৪২৫, ৬ জমাদিউস সানি ১৪৪০
বারহাট্টায় পুকুর নিয়ে বিরোধ
আদালতের নিষেধাজ্ঞা জারী
নেত্রকোনা প্রতিনিধি
জেলার বারহাট্টা উপজেলার বারইতাতিয়র গ্রামের একটি পুকুর নিয়ে দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পুকুর ব্যবহার করার চেষ্টার অভিযোগ উঠেছে এক পরিবারের বিরুদ্ধে। এ ব্যাপারে গ্রামের মো. আবদুল মজিদ গত সোমবার পুলিশ সুপার বরাবরে শান্তি রক্ষা ও সুবিচারের আশায় লিখিত অভিযোগ করেছেন। অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক, সার্কেল এএসপি, বারহাট্টা ইউএনও এবং বারহাট্টা থানার ওসিকে অনুলিপি দিয়েছেন।

অভিযোগে জানা গেছে, জেলার বারহাট্টার রায়পুর মৌজায় এস.আর খতিয়ান নং ১২৬, এস.আর দাগ নং- ৩৫২৫ পুকুর শ্রেণির ১ দশমিক ০৪ শতাংশ ভূমিতে পুকুর দীর্ঘদিন ধরে ঐ গ্রামের মো. আবদুল মজিদ ভোগদখল করে আসছেন। সম্প্রতি একই গ্রামের সুমন দত্ত মজুমদার পুকুরটি তাদের দাবি করছেন। এ নিয়ে দুই পরিবারের মধ্যে মামলা মোকদ্দমা চলছে। এরই প্রেক্ষিতে আবদুল মজিদ এ ব্যাপারে উচ্চ আদালতে রিট করেন। বিজ্ঞ আদালত পুকুরটির ওপর স্থিতাবস্থা জারী করেন।

কিন্তু সুমন দত্ত মজুমদারের লোকজন রোববার ঐ পুকুরে সরস্বতী পূজা পালনের জন্য প্রস্তুতি গ্রহণ করছে। এ নিয়ে এলাকায় দুই পক্ষের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। সুমন দত্ত মজুমদার বলেন, দেবোত্তর ভূমিতে পুকুরটি শ্রী শ্রী গোপীনাথ বিগ্রহ মন্দিরের। স্থানীয় প্রশাসন গণশুনানীর মাধ্যমে পুকুরটি উন্মোক্ত করে দেয়া হয়েছে। আমরা দীর্ঘদিন ধরে পুকুরটিতে পূজা অর্চনা করেছি। আবদুল মজিদ বলেন, পুকুরটি আমার, দীর্ঘ প্রায় ৩০ বছর ধরে পুকুরটি ভোগ দখল করে আসছি। এলাকার সকলেই জানে। স্থানীয় কিছুলোক তাদের দাবি করে আমাকে বে-দখল দিয়ার চেষ্টা করছে। বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিন বলেন, ঐ পুকুরটি নিয়ে দীর্ঘদিন ধরে গ্রামের দুই পক্ষের মধ্যে দ্বন্ধ চলছে। উচ্চ আদালত পুকুরটির ওপর স্থিতাবস্থা রক্ষার নোটিশ করেছেন। নেত্রকোনার পুলিশ সুপার জয়দেব চৌধুরী জানান, পুকুরের বিষয়টি নিয়ে তদন্ত করে দেখা হচ্ছে। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজানুয়ারী - ২৮
ফজর৫:২২
যোহর১২:১২
আসর৪:০৭
মাগরিব৫:৪৫
এশা৭:০১
সূর্যোদয় - ৬:৪০সূর্যাস্ত - ০৫:৪০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭৮৫৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.