নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ১২ ফেব্রুয়ারি ২০১৯, ৩০ মাঘ ১৪২৫, ৬ জমাদিউস সানি ১৪৪০
বগুড়ার শেরপুরের বাঙালি নদীতে চলছে অবৈধ বালু উত্তোলনের মহাউৎসব
বগুড়া থেকে এম.এ. রাশেদ
বগুড়া জেলার শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের গজারিয়া ও বরিতলী গ্রামের বাঙালি নদীতে ড্রেজার মেশিন দিয়ে চলছে অবৈধ বালু উত্তোলনের মহাউৎসব। নদী থেকে মেশিন দিয়ে বালু উত্তোলনের ফলে পার্শ্ববর্তী এলাকায় ভাঙন ও ফসলি জমি নদী গর্ভে বিলীন হলেও প্রভাবশালী মহলের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পান না। দীর্ঘদিন হলো বালু উত্তোলন করা হলেও প্রশাসনের সেদিকে যেন কোন নজর নেই। শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের গজারিয়া ও বরিতলী গ্রামে গত বৃহস্পতিবার দুপুরে গিয়ে দেখা গেছে বাঙালি নদীতে তিনটি ড্রেজার মেশিন বসিয়ে গজারিয়া ও বরিতলী গ্রামে তোলা হচ্ছে বালু।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন হলো নদী থেকে তোলা হচ্ছে এই বালু। গজারিয়া গ্রামের ইউনুসের ছেলে রুবেল, নগর গ্রামের লতিফ এর মেশিন দিয়ে স্থানীয় একজন জনপ্রতিনিধির সহযোগিতায় তোলা হচ্ছে বালু। নদীতে নৌকার উপর ড্রেজার মেশিন বসিয়ে নদীর পশ্চিম তীরে কয়েকশ ফুট পাইপ লাগিয়ে ফেলা হচ্ছে বালু।

অবৈধভাবে তোলা এসব বালু দিয়ে ভরাট হচ্ছে খাল ও বসতবাড়ির গর্ত।

এমনকি প্রতিদিন ট্রাক ভর্তি করে বালু বিক্রি করা হচ্ছে শেরপুরসহ বিভিন্ন এলাকায়। বরিতলী নতুনপাড়া এলাকায় বাঙালি নদীতে গিয়ে দেখা গেছে, বালুর স্তুপ থেকে ট্রাকে তুলে বিক্রি করা হচ্ছে বালু। এ কাজে নিয়োজিত শ্রমিকেরা জানান, স্থানীয় একজন জনপ্রতিনিধি এই বালু উত্তোলন করছেন। এ ব্যাপারে খানপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. আসাদুজ্জামান সরকার জানান, নদী থেকে বালু উত্তোলনের বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কিন্তু তাও বালু তোলা বন্ধ হয়নি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরাফাত হোসেন জানান, বিষয়টি আমার জানা নেই। এ ধরনের ঘটনা থাকলেও আমরা আইনানুগ ব্যবস্থা নেব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী শেখ জানান, ইতিপূর্বে বাঙালি নদী থেকে বালু তোলা বন্ধ করা হয়েছিল। আবারো কেউ বালু তুললে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ব্যবস্থা নেব।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ১৯
ফজর৪:১৫
যোহর১১:৫৮
আসর৪:৩১
মাগরিব৬:২৪
এশা৭:৪০
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:১৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৪৯৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.