নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১০ ফেব্রুয়ারি ২০১৬, ২৮ মাঘ ১৪২২, ৩০ রবিউস সানি ১৪৩৭
'ভূবন মাঝি'তে পরমব্রত চট্টোপাধ্যায় ও অপর্ণা ঘোষ
শরিফ মাহমুদ
কুষ্টিয়া অঞ্চলের মানুষ নহির বাউল। লালনের শান্তির দর্শনে বিশ্বাসী এ মানুষটিই এক সময় একতারা ছেড়ে হাতে তুলে নেন অস্ত্র। যোগ দেন স্বাধীনতা যুদ্ধে। এমনই এক সত্য ঘটনা অবলম্বণে পরিচালক ফাখরুল আরেফিন খান নির্মাণ করতে যাচ্ছেন তার প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র 'ভূবন মাঝি'। ছবির নাম ভূমিকায় অভিনয় করবেন কলকাতার জনপ্রিয় অভিনেতা পরমব্রত। আর তার বিপরীতে দেখা মিলবে বাংলাদেশি অভিনেত্রী অপর্ণা ঘোষ।

সরকারি অনুদানের নির্মাণাধীন 'ভূবন মাঝি' ছবির গল্পে দেখা যাবে, পরমব্রত সারা জীবন লালন ভাব দর্শনে বিশ্বাসী হলেও, অপর্ণা ঘোষের উৎসাহে মুক্তিযুদ্ধে যোগ দেন।

রাজধানীর একটি রেস্তোরাঁয় 'ভুবন মাঝি' ছবির মহরত অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মহরত ঘোষণা করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এ সময় আরো উপস্থিত ছিলেন নির্মাতা নাসিরউদ্দিন ইউসুফ, পরিচালক ফাখরুল আরেফিন খান, ছবির নায়ক পরমব্রত চট্টোপাধ্যায়, নায়িকা অপর্ণা ঘোষ, দোহার ব্যান্ডের সদস্য কালিকা প্রসাদ প্রমুখ।

এদিকে গত ৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমি ও গড়াই ফিল্মস এর যৌথ উদ্যোগে 'ভুবন মাঝি'র শুভ মহরত অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুভ মহরত অনুষ্ঠানে ক্যামেরায় প্রথম শট ধারণ করার মাধ্যমে চলচ্চিত্রটির চিত্রগ্রহন উদ্বোধন করা হয়। এই অনুষ্ঠানে কলকাতা থেকে এসে যোগ দেন ছবির নায়ক পরমব্রত চট্টোপাধ্যায়, ছবির নায়িকা অপর্না ষোষ (বাংলাদেশ) ছাড়াও অন্যান্য কলাকুশলীসহ কুষ্টিয়ার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। ছবির পরিচালক ফাখরুল আরেফিন খান বলেছেন, গড়াই ফিল্মস প্রযোজিত 'ভূবন মাঝি' চলচ্চিত্রটি ২০১৪-২০১৫ অর্থ বছরের জন্য সরকারী অনুদান প্রাপ্ত হয়েছে। উক্ত চলচ্চিত্রের কাহিনী কুষ্টিয়ায় সংঘটিত ১৯৭১ সালের প্রতিরোধ যুদ্ধ এবং লালন সাঁইয়ের ভাবাদর্শের প্রেক্ষাপটে একটি প্রেমের গল্প।

গড়াই ফিল্মস এর নির্বাহী প্রযোজক শাহনেওয়াজ আরেফীন পাপ্পু বলেছেন, পুরো ছবির ৮০ ভাগ সুটিং হবে কুষ্টিয়ার বিভিন্ন লোকেশনে এবং বাকি সুটিং হবে ঢাকা ও কলকাতায়। এই ছবির কাজ শেষ হতে ৩ মাসের মতো লাগবে।

এই ছবির নায়ক পরমব্রত চট্টোপাধ্যায় বলেছেন, বাংলাদেশে এসে আমার খুব ভাল লাগছে, এখানকার মানুষ খুব আন্তরিক, বিশেষ করে কুষ্টিয়ার মানুষ। এ দেশে আমার অনেক ভক্ত রয়েছে তাই সকলের ভালোবাসা আর সহযোগিতায় পেয়ে কাজ করতে কোন অসুবিধা হচ্ছে না। এর আগে আমি ২০১৫ সালে 'ভয়ংকর সুন্দর' নামের একটি ছবির কাজ করতে বাংলাদেশে এসেছিলাম। 'ভুবন মাঝি' ছবিটি মুক্তিযুদ্ধ এবং লালন সাঁইয়ের ভাবাদর্শের প্রেক্ষাপটে নির্মিত, আশা করি আমার অভিনয় এবং ছবিটি দর্শকদের ভাল লাগবে। ছবির নায়িকা অপর্না ষোষ বলেছেন, পরমব্রত চট্টোপাধ্যায় নিঃসন্দেহে একজন ভাল গুনী এবং খুব বড় মাপের অভিনেতা। তার বিপরীতে অভিনয় করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। আশা করি 'ভুবন মাঝি' দর্শকদের মনে দাগ কাটবে।

উল্লেখ্য, 'ভুবন মাঝি' ছবিতে পরব্রত ও অর্পণা ঘোষ ছাড়াও অভিনয় করছেন মামুনূর রশীদ, নওশাবা, সুষমা সরকার, মাজনুন মিজান, শোভাশিষ ভৌমিক,কুষ্টিয়ার লালিম হক,আমিরুল ইসলাম, শাহিন সরকার, খোকন সিরাজুল ইসলাম, স্বপন মাহমুদ, রিদয় সাঁই, মোহাম্মদ আলী সাঁই,ডাঃ আসমা জাহান লিজা ও সাংবাদিক হাসিবুর রহমান রিজু সহ আরও অনেকে।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ১৭
ফজর৫:১৩
যোহর১১:৫৫
আসর৩:৩৯
মাগরিব৫:১৮
এশা৬:৩৬
সূর্যোদয় - ৬:৩৪সূর্যাস্ত - ০৫:১৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮৮৯১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.