নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১
শেষ ধাপ পেরিয়েছে ব্রেক্সিট
জনতা ডেস্ক
যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বৃহস্পতিবার রাতে জানিয়েছেন, ‘ব্রেক্সিট ফিনিশ লাইন পেরিয়ে গিয়েছে।’ রানি দ্বিতীয় এলিজাবেথ আজ আনুষ্ঠানিক সায় দিয়েছেন ‘ব্রেক্সিট উইথড্রয়াল বিল’-এ। পার্লামেন্টে চূডান্ত স্তর পেরিয়ে ৩১ জানুয়ারি ব্রিটেন ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাবে। বরিস বলেছেন, ‘এক এক সময় মনে হচ্ছিল, ব্রেক্সিট ফিনিশ লাইনটা কখনও পেরোতে পারব না, কিন্তু পেরেছি। এ বার গত তিন বছরের হিংসা আর বিভাজনের পথ ফেলে এগিয়ে যেতে পারব।’

‘ব্রেক্সিট উইথড্রয়াল বিল’ অনুমোদনের জন্য এ বার যাবে ইউরোপীয় পার্লামেন্টে। তবে ধরে নেওয়া হচ্ছে এটা আনুষ্ঠানিক প্রক্রিয়ার অংশ ছাড?া আর কিছুই নয়। আর কয়েক দিনের মধ্যেই চুক্তির শর্ত ঠিক হয়ে গেলে তাতে স্বাক্ষর করবেন জনসন। তবে বিলের পথটা খুব মসৃণ ছিল, এমন নয়। হাউস অব লর্ডসে শেষ মুহূর্তে চাপের মুখে পড?েছিল বিলটি। পাঁচটি সংশোধনীর দাবি উঠেছিল। নিঃসঙ্গ শিশু শরণার্থীকে আশ্রয় দেওয়ার প্রস্তাব ছিল তার মধ্যে একটি। এখনকার ব্রেক্সিট বিল-এ নিঃসঙ্গ শিশু শরণার্থীর অধিকার রক্ষার কোনও পরিসর নেই। বিষয়টি নিয়ে ভোটাভুটিতে পক্ষে পড়ে ৩০০টি ভোট আর বিপক্ষে ২২০টি। যার ফলে এই ধরনের শরণার্থী শিশুকে পরিবারে ফেরানোর ক্ষেত্রে সংশোধনী আনা হবে বলে স্থির হয়েছে। সূত্র: বিবিসি।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ২৮
ফজর৩:৪৬
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪৩
এশা৮:০৫
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৮
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪০০২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.