নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১
যৌথ সভায় শেখ হাসিনা
মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাবে আ'লীগ
স্টাফ রিপোর্টার ও গোপালগঞ্জ প্রতিনিধি
দেশের মানুষের ভাগ্য পরিবর্তন আওয়ামী লীগের মূল লক্ষ্য বলে জানিয়েছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই লক্ষ্য নিয়েই আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে ও যাবে বলেও তিনি জানান। গতকাল শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথ সভায় তিনি একথা জানান।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের নেতাকর্মীদের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের

আহ্বান জানিয়ে বলেন, জাতীয়ভাবে আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের কর্মসূচি নিয়েছি। সরকারি ও বেসরকারিভাবে বিভিন্ন প্রতিষ্ঠানও দিবসটির কর্মসূচি নিয়েছে। এই কর্মসূচি আমাদের সফল করতে হবে। মুজিববর্ষ নিয়ে প্রত্যেক মানুষের মধ্যে একটা উৎসাহ তৈরি হয়েছে। এটা একটা বড় ব্যাপার। '৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পর তার নাম মুছে ফেলা হয়েছিল। আজ সেই নামটি আর কখনো মুছে ফেলতে পারবে না। কারণ দীর্ঘ ২৪ বছরের সংগ্রাম এবং ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীনতা পেয়েছি। স্বাধীনতার জন্য ৩০ লাখ মানুষ, দুই লাখ মা-বোন আত্মত্যাগ স্বীকার করেছেন। তাদের আত্মত্যাগকে অর্থবহ করে তুলতে হবে। বঙ্গবন্ধুর স্বাধীনতার একমাত্র লক্ষ্য ছিল এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি, তাদের ভাগ্যের উন্নয়ন। কিন্তু তাকে হত্যার পর সেই কাজ বন্ধ করে দেয়া হয়। আমরা ক্ষমতায় আসার পর সেই কাজটি এগিয়ে নিয়ে যাচ্ছি। আজ দারিদ্র্যের হার ২০.৫ শতাংশের নিচে নেমে এসেছে। বঙ্গবন্ধু যখন দেশ স্বাধীন করেছিলেন তখন এই দারিদ্র্যের হার ছিল ৮২ শতাংশের বেশি ছিল। তিনি বলেন, আমরা মনে করি আজ যে প্রবৃদ্ধি অর্জন করেছি অর্থনৈতিকভাবে এবং সেই সব অর্জনের সুফল একেবারে তৃণমূল পর্যায়ের গ্রামের মানুষ যেন পায় সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মীকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে চলতে হবে।

শেখ হাসিনা বলেন, ঢাকা সিটি করপোরেশনে নির্বাচনী কর্মকা-ে ব্যতিব্যস্ত থাকার কারণে দলের কয়েকজন নেতা টুঙ্গিপাড়া আসতে পারেননি। তার কারণও জানান দলীয় সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, সিটি নির্বাচনে যারা কাজ করেছে, তাদের যাওয়া দরকার নেই। বাকি যারা থাকবে তাদের নিয়ে আবার আসবো। পরবর্তীকালে নোটিশ নিয়ে ওয়ার্কিং কমিটির সভা করা হবে। আজ যেহেতু বেশি সময় নেই, আমাকে হয়তো অল্পসময়ের মধ্যে রওয়ানা দিতে হবে। এরপর উপস্থিত সব নেতার প্রতি ধন্যবাদ ও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে সভার সমাপ্তি ঘোষণা করেন শেখ হাসিনা।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ২৮
ফজর৩:৪৬
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪৩
এশা৮:০৫
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৮
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪০২৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.