নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১
কোকো ও আনিসুল হকের কবর জিয়ারত
ভোটের মাঠে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান তাবিথের
স্টাফ রিপোর্টার
ভোটের মাঠে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, আওয়ামী লীগ আপ্রাণ চেষ্টা করবে আমাদের নির্বাচন থেকে সরিয়ে দিতে। এ জন্য তারা হামলা করবে, মামলা করবে। কিন্তু আমাদের সাহসী মন নিয়ে নির্বাচনের মাঠে দাঁড়িয়ে থাকতে হবে। ডেঙ্গু ও দুঃশাসন থেকে মুক্তির তারিখ ১ ফেব্রুয়ারি। এদিন শান্তিপূর্ণভাবে ভোট দিয়ে ধানের শীষের বিজয় নিশ্চিত করতে

হবে। গতকাল শুক্রবার সকালে বাড্ডার লুৎফন টাওয়ারের সামনে এক পথসভায় তিনি এ কথা বলেন। এদিন রাজধানীর তিনটি ওয়ার্ডে গণসংযোগ করেন ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল।

এর আগে সকাল ১০টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল এবং ইশরাক হোসেনকে নিয়ে প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করেন। সেখানেই তাবিথ তার নানা শাহজাহান ভূইয়া, নানি সালমা বেগম ভূঁইয়া, মামা ইশতিয়াক ফারুক ও মামী ফাহমিদা ফারুকের কবরও জিয়ারত করেন। এরপর বিএনপির মেয়র প্রার্থী তা?বিথ আউয়াল ও ইশরাক হোসেন ঢাকা উত্তরের সাবেক মেয়র আনিসুল হকের কবরও জিয়ারত করেন।

বনানী থেকে নিজস্ব প্রচার বাসে বাড্ডা লুৎফন টাওয়ারের যান তিনি। সেখানে তাবিথ আউয়াল আরও বলেন, সকলকে বলছি সাহসের সঙ্গে ঐক্যবদ্ধ থাকবেন। উনারা (আওয়ামী লীগ) আপ্রাণ চেষ্টা করবে আমাদের নির্বাচন থেকে সরিয়ে দিতে, যখন পারবে না তখন হামলা করবে, মামলা করবে। উনারা (আওয়ামী লীগ) ভোটের মাঠে কোনো দিনই প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না। আমরা আমাদের সাহসী মন নিয়ে শান্তিপূর্ণভাবে ভোট কেন্দ্রে যাব।

বিএনপির মেয়র প্রার্থী বলেন, আপনারা দেখেছেন ৫৪টি ওয়ার্ডে আমরা পায়ে হেঁটে প্রতিটি ভোটারের দ্বারে দ্বারে পৌঁছেছি, ভোট চেয়েছি, দোয়া চেয়েছি। জনগণের যে সাড়া আমি পেয়েছি, তাতে ধানের শীষের বিজয় কেউ রুখতে পারবে না। তাবিথ আউয়াল বলেন, আগামী ১ ফেব্রুয়ারি ধানের শীষে ভোট দিয়ে দুঃশাসন, দুর্নীতি থেকে ঢাকা সিটি কর্পোরেশনকে মুক্ত করতে হবে। ঢাকাবাসীর নাগরিক সেবা নিশ্চিত করতে হবে। ঢাকায় বিনা অপরাধে, সড়ক দুর্ঘটনায়, ডেঙ্গুতে যেসব লোক মারা গেছেন, অসুস্থ হয়েছেন, এসবের সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার করতে হবে। ঢাকাবাসী চান আর কখনোই যেন দূষণের জন্য, ডেঙ্গুর আক্রমণের জন্য, দুর্নীতির জন্য কেউ যেন ক্ষতিগ্রস্ত না হয়। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে, সুন্দর-আধুনিক ঢাকা গড়তে ধানের শীষে ভোট দেয়ার বিকল্প নেই।

এসময় তাবিথ আউয়াল ভোটারদের প্রশ্ন করেন, ঢাকাকে সুন্দর করে সাজাতে আপনারা কোন মার্কায় ভোট দেবেন? উত্তরে ভোটাররা ধানের শীষ মার্কায় ভোট দেবেন বলে সমস্বরে আওয়াজ তুলেন।

এই পথসভায় জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষনেতা ও জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, যুবদল সভাপতি সাইফুল আলম নিরব প্রমুখ বক্তব্য রাখেন। এসময় ২১ নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী এজিএম সামসুল আলম ও ৩৮, ৩৯, ৪০ (সংরক্ষিত) ওয়ার্ডে মহিলা কাউন্সিলর প্রার্থী আয়েশা আক্তার মিলি এবং ১৯, ২০, ২১ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী পেয়ারা মোস্তাফা ও ৩৭, ৪২, ৪৩ নং ওয়ার্ডের প্রার্থী সালেয়া ইসলাম উপস্থিত ছিলেন।

লুৎফন টাওয়ারে পথসভা শেষে পায়ে হেঁটে খালপাড় দিয়ে বনশ্রী কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। নামাজ শেষে হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে মুসিল্লদের সাথে কুশল বিনিময় করেন। এরপর ২২ নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ফয়েজ আহমেদ ফরুকে (ঘুড়ি মার্কা) ঘণ্টা খানেক অলি-গলিতে প্রচার চালান। সেখান থেকে বাসে করে কারওয়ানবাজার পেট্রোবাংলা অফিসের সামনে এসে আবার গণসংযোগ শুরু করেন। এখানে ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আজিজুল রহমান মোছাবি্বর ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের প্রার্থী রোকেয়া সুলতানা তামান্নাকে (আনারস মার্কা) নিয়ে খ্রিস্টানপাড়া, তেজতুরি বাজার, ফার্মগেট হলিক্রস কলেজ রোড হয়ে তেজগাঁও রেলস্টেশন রোডের সামনে দিয়ে আবার পেট্রোবাংলা এসে পথসভা করেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ৮
ফজর৪:২৭
যোহর১২:০১
আসর৪:৩১
মাগরিব৬:২০
এশা৭:৩৪
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:১৫
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৩৮২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.