নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১
দিনাজপুরে এতিমের সম্পত্তি দখলের চেষ্টা
দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরে এতিম সন্তানকে পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত করার জন্য চাচাদের জমি দখল। ঘটনাটি ঘটেছে দিনাজপুর সদর উপজেলার ৯নং আস্করপুর ইউনিয়নের কুসুম্বী উত্তরপাড়া গ্রামে। ঘটনার বিবরণে জানা গেছে, নূর জামাল শিশু বয়সে তার বাবা-মা মারা যায়।

কষ্টে অনাদরে নূর জামাল ধীরে ধীরে বড় হয়। কোন রকম ৬ শতক জায়গার উপরে বাড়িঘর করে বসবাস করতে থাকে। বড় হয়ে সংসার জগতে এসে নূর জামাল জানতে পারে তার বাবার নামে আবাদি জমিসহ বসতভিটা সম্পত্তি রয়েছে। সে কাগজপত্র বের করে সম্পত্তি উদ্ধারের জন্য আদালতে মামলা দায়ের করে। এই মামলাকে কেন্দ্র করে চাচারা তাকে সম্পত্তি থেকে বিতারিত করার জন্য গত ২১ জানুয়ারি রাতে দলবদ্ধ হয়ে বাড়িতে অনাধিকার প্রবেশ করে বাঁশের বেড়া ও ঢেকোরের কাটা দিয়ে চলাচলের দরজা বন্ধ করে দেয়। নূর জামাল বেড়া খুলতে গেলে চাচারা ক্ষিপ্ত হয়ে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে মারতে উদ্বত হয়। এ সময় নূর জামালের আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে তারা ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। এ ব্যাপারে ২২ জানুয়ারি নূর জামাল বাদী হয়ে আবেদ আলী, নজরুল, ওবাইদুর রহমান, আনারুল, আমিনুল ইসলাম, সাবের আলী, এন্তাজ আলী, রুখসানা খাতুন, মোছাঃ আরমনা খাতুনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। নূর জামাল জানান, তার চাচারা পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত করার জন্য আবাদি জমি প্রায় ৪ বিঘা দখলের নেয়ার পর আমাকে বাস্তভিটা থেকে উচ্ছেদ করার জন্য ধারালো অস্ত্র দেখিয়ে নানা ভয়ভীতি প্রদর্শন করছে। বর্তমানে আমি আমার পরিবার নিয়ে জীবনের চরম নিরাপত্তার অভাববোধ করছি। এব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের নিকট তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীনভেম্বর - ৪
ফজর৫:০৬
যোহর১১:৪৯
আসর৩:৩৬
মাগরিব৫:১৪
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:০৯
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৯২৪.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.