নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শনিবার ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১
সরিষাবাড়ীতে শ্রমজীবী মানুষ বিক্রির হাটে বাড়ছে ভিড়
সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বোরো মৌসুমকে সামনে রেখে জামালপুরের সরিষাবাড়ীতে ব্যস্ততম সড়কের পাশে বসেছে শ্রমজীবীদের শ্রম বিক্রির হাট। শ্রম বিক্রি করতে জেলার বিভিন্ন এলাকা থেকে এসে এখানে সমাগত হয়। শ্রম বিক্রি করতে আসা কেউ কেউ বসে আছেন। গল্প গুজব করছেন। আবার শ্রমজীবিদের মধ্যে থেকে একজনকে দায়িত্ব দেয়া হয় দরকষাকষি করার জন্য। গতকাল বৃহস্পতিবার দুপুরে সরিষাবাডী পৌরসভার প্রান কেন্দ্রে আমনগর বাজারের পাশ্র্বে কেএইচবি ফাইবারস লিঃ এর সামনে ট্রাক সমিতি মোড়ে শতাধিক শ্রমজীবি পুরুষকে শ্রম বিক্রির হাটে দেখা গেছে। শ্রম বিকি্্র করতে আসা শ্রমিকরা আমনগর বাজার ট্রাক সমিতির সামানে প্রতি বৃহস্পতিবার ও সোমবার শত শত শ্রমিক সমবেত হয়। শ্রমিক সংগ্রহে আসা লোকদের কে বলছেন 'কতজন লাগবে' 'কী কাজ'- এমন প্রশ্ন শেষে দর কষাকষি করেন শ্রমিকরা। এ হাটে রাজমিস্ত্রি, কাঠমিস্ত্রি, জোয়ালি, মাটি কাটার শ্রমিক,বালু ও ইট শ্রমিকসহ কৃষি কাজে অভিজ্ঞদের চাহিদা অনুযায়ী শ্রম ক্রেতা মালিকের সাথে মুজুরী মিটিয়ে চলে যাচ্ছেন মালিকের বাড়িতে। শ্রমিকের থাকা ও খাওয়ার সু ব্যবস্থা নিশ্চিত করছেন মালিক -শ্রমিকর।

জেলার দেওয়ানগঞ্জ উপজেলা থেকে আসা শ্রমিক আলফাজ (৩৮)এক শ্রমিক জানান সরিষাবাড়ীতে দীর্ঘ ৭/৮ বছর ধরে এ হাটে শ্রম বিক্রি করছি।

শ্রমিকের সন্ধানে আসা সরিষাবাড়ী উপজেলার খাগুরিয়া গ্রামের বাদশা মিয়া বলেন- শ্রমিকের থাকা ও খাওয়ার সু ব্যাবস্থা নিশ্চিত করে ৩'শ ৫০ টাকা মুজুরী চুকিয়ে ১০জন শ্রমিক নিলাম।

ছবির ক্যাপশনঃ জামালপুরের সরিষাবাড়ী পৌর সভার প্রান কেন্দ্রে আমনগর বাজারের কেএইচবি ফাইবারস লিঃ এর সামনে ট্রাক সমিতি মোড়ে বসেছে শ্রম বিক্রি করতে জেলার বিভিন্ন এলাকা থেকে আগত শ্রমজীবিদের শ্রম বিক্রির হাট।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ২৮
ফজর৩:৪৬
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪৩
এশা৮:০৫
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৮
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪০০৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.