নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১২ জানুয়ারি ২০১৮, ২৯ পৌষ ১৪২৪, ২৩ রবিউস সানি ১৪৩৯
সোনালী-রূপালী-জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষায় বাধা নেই
অর্থনৈতিক রিপোর্টার
সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্ট। এর ফলে আজ এ ব্যাংকগুলোর নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হতে কোনো বাধা নেই।

এক আবেদনের প্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ আদেশ দেন। গত ৭ জানুয়ারি ২৮ জন চাকরি প্রার্থীর আবেদনের প্রেক্ষিতে সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের নিয়োগ কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। পরে এই ৩টি ব্যাংক বাদ দিয়েই ৫টি ব্যাংকের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয় ব্যাংকার্স সিলেকশন কমিটি। গতকাল সুপ্রিম কোর্টের চেম্বার আদালতের এমন আদেশে সন্তোষ প্রকাশ

করে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য সচিব মোশাররফ হোসেন জানান, শুক্রবার (আজ) ৮টি ব্যাংকের সমন্বিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ৩ ব্যাংকের বিষয়ে হাইকোর্ট যে স্থগিতাদেশ দিয়েছিলেন তা তুলে নিয়ে ৮ ব্যাংকের পরীক্ষা একত্রে নেয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট। এ নিয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই। পরীক্ষা যথা সময়ে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি সোনালী ব্যাংকের শূন্যপদে অফিসার ও অফিসার (ক্যাশ) পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। ঐ বছরের ২৬ জুলাই রূপালী ব্যাংক ৪২৩টি শূন্যপদে সিনিয়র অফিসার ও ৩ আগস্ট জনতা ব্যাংক ৭৩৬টি শূন্যপদে এসিস্ট্যান্ট এঙ্িিকউটিভ অফিসার পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। কিন্তু এসব নিয়োগ বিজ্ঞপ্তির নিয়োগ পরীক্ষা না নিয়ে, গত বছরের ২৩ আগস্ট বাংলাদেশ ব্যাংক ৮টি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এক হাজার ৬৬৩টি ঊর্ধ্বতন কর্মকর্তা (সাধারণ) শূন্যপদের জন্য সমন্বিত নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। এরপর ২৯ আগস্ট আবার ৩ হাজার ৪৩৬টি কর্মকর্তা (সাধারণ) শূন্যপদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। সবশেষ গত বছরের ৭ সেপ্টেম্বর দুই হাজার ২৪৬টি কর্মকর্তা (ক্যাশ) শূন্যপদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ ব্যাংক। এসব নিয়োগ বিজ্ঞপ্তির ভিত্তিতে ১২ জানুয়ারি (আজ) ৮ ব্যাংকের নিয়োগ পরীক্ষার দিন ঠিক করা হয়।

কিন্তু ২০১৬ সালের বিজ্ঞপ্তির পর আবেদন করা প্রার্থীদের পরীক্ষা না নিয়ে ২০১৭ সালে আবার নিয়োগ বিজ্ঞপ্তির দেয়া বগুড়ার আসাদুজ্জামান, কুমিল্লার আবু বকরসহ ২৮ জন নিয়োগ পরীক্ষার সার্কুলার বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেন। এ রিটের ফলে ৩ ব্যাংকের পরীক্ষার কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয় হাইকোর্ট। হাইকোর্টের এমন নির্দেশ স্থগিত করে গতকাল বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্ট পরীক্ষায় কোনো বাধা নেই বলে রায় দেয়।

এদিকে এরই মধ্য বাংলাদেশ ব্যাংক সিলেকশন বোর্ড আসনবিন্যাস প্রকাশ করেছে। বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে তা পাওয়া যাবে। আজ এক ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা নেয়ার কথা যা শুরু হবে বিকাল ৩টা ৩০ মিনিটে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ১৫
ফজর৪:৪০
যোহর১১:৪৫
আসর৩:৫৫
মাগরিব৫:৩৬
এশা৬:৪৮
সূর্যোদয় - ৫:৫৬সূর্যাস্ত - ০৫:৩১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৪৮২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.