নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ১২ জানুয়ারি ২০১৮, ২৯ পৌষ ১৪২৪, ২৩ রবিউস সানি ১৪৩৯
আরইবি'র চেয়ারম্যান হিসেবে মেজর জেনারেল মঈন উদ্দিনের চুক্তিভিত্তিক নিয়োগ
স্টাফ রিপোর্টার
মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) তিন বছরের জন্য বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড আরইবি'র চেয়ারম্যান হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ লাভ করেছেন। সমপ্রতি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। গত বছরের ৩১ ডিসেম্বর আরইবি'র চেয়ারম্যান হিসেবে তিনি স্বাভাবিক অবসরে যান।

মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) ১৯৬১ সালের ২ জানুয়ারি ফেনী জেলার দাগনভুঁঞা উপজেলার খুশিপুর গ্রামের এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় হতে ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে ১৯৮৪ সালে বিএসসি (ইঞ্জিনিয়ারিং) ডিগ্রী লাভ করে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন এবং ১৯৮৪ সালের ২০ ডিসেম্বর লেফটেন্যান্ট হিসেবে কমিশন লাভ করেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে কমান্ড, স্টাফ এবং প্রশিক্ষক হিসেবে কাজ করেছেন। মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি)-তে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইইসিই) বিভাগের প্রধান ছিলেন এবং এমআইএসটি-তে ডীন হিসেবেও কাজ করেছেন। তিনি ১৯৯৪-৯৫ সালে জাতিসংঘের ইরাক-কুয়েত মিশনে এবং ২০০৫-২০০৬ সালে জাতিসংঘের কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে কাজ করেন। তিনি ২০১১ সালের ২৫ জুলাই ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে এবং ২০১৫ সালের ২৯ নভেম্বর মেজর জেনারেল হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি গত ২০১১ সালের ২৪ অক্টোবর বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে চেয়ারম্যান হিসেবে যোগদান করেন। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে বিগত সময়ে দায়িত্ব পালনকালে তার গতিশীল নেতৃত্ব, বলিষ্ঠ পদক্ষেপ, নিষ্ঠা, আন্তরিকতা, সততা এবং ঐকান্তিক প্রচেষ্টার ফলশ্রুতিতে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর গ্রাহক সংখ্যা ৭৪ লাখ হতে ২ কোটি ১২ লাখ, সিস্টেম লস ১৬ দশমিক ৬৪ শতাংশ হতে ৯ দশমিক ৫৯ শতাংশে হরাসকরণ এবং বিদ্যুৎ সুবিধাভোগীর সংখ্যা ৩৬ শতাংশ হতে ৭৭ শতাংশে উন্নীত হয়েছে। ইতোমধ্যে ৩৬টি উপজেলা প্রধানমন্ত্রী কর্তৃক শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করা হয়েছে এবং ১১০টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হয়েছে। এছাড়া চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে ৪৬০টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে বাপবিবো'র কার্যক্রম দ্রুতগতিতে এগিয়ে চলছে।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীএপ্রিল - ২৩
ফজর৪:১০
যোহর১১:৫৭
আসর৪:৩১
মাগরিব৬:২৬
এশা৭:৪৩
সূর্যোদয় - ৫:৩০সূর্যাস্ত - ০৬:২১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩০৬৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। উপদেষ্টা সম্পাদক : মোঃ শাহাবুদ্দিন শিকদার। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata@dhaka.net
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.